Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে গাছ কাটার প্রতিবাদে পথনাটক প্রদর্শন

জাবিতে গাছ কাটার প্রতিবাদে পথনাটক প্রদর্শন

30

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘সুন্দরবন’ এলাকায় রাতের আধারে অর্ধশত গাছ কাটার প্রতিবাদে পথনাটক ও উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (৫ নভেম্বর) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও বৃক্ষসংরক্ষণ সচেতনতায় নতুন রেজিস্ট্রার ভবনের সামনে পথনাটক কর্মসূচি পালন করেছেন তারা। এরপর ক্যাম্পাসে পরিবেশ রক্ষা ও উন্নয়ন পরিকল্পনাকে পরিবেশবান্ধব প্রনয়নের দাবি নিয়ে ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

এর আগে গত বুধবার রাতের শেষভাগে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান কারখানার পাশে সুন্দরবন নামক স্থানে প্রায় অর্ধশত গাছ কাটা হয়।এরপরই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনসহ সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ জানায়।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আরিফ সোহেল বলেন,পহেলা নভেম্বর রাতের আঁধারে বিশ্ববিদ্যালয়ের অর্ধশত গাছ কেটে ফেলা হয়েছে।এর প্রতিবাদে আমরা বৃক্ষরোপণ করেছি, পথনাটক করেছি সুন্দরবন এলাকায়। আজকে আমাদের কর্মসূচি ছিল পথনাটক ও প্রশাসনের কাছে স্বারকলিপি। আমরা তিন দিনের আল্টিমেটাম দিচ্ছি,এর মধ্যে আমাদের দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচি প্রদান করবো।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মোঃ নূরুল আলমের সাথে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সারা দেননি তিনি।