Home রাজনীতি জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত সজীব ওয়াজেদ জয়

জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত সজীব ওয়াজেদ জয়

48

স্টাফ রিপোর্টার: নানা কর্মসূচির মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে ঘটে যাওয়া বিপ্লবের স্থপতি সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন উদযাপিত হয়েছে। বুধবার সজীব ওয়াজেদের জন্মদিনের কর্মসূচির মধ্য ছিল আলোচনা সভা, ওয়েবিনার, বৃক্ষরোপন, কেককাটা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনগুলো এ সকল কর্মসূচির আয়োজন করে।
সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল এবং খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করে আওয়ামী যুবলীগ। বুধবার দুপুরে আওয়ামী যুবলীগের উদ্যোগে রাজধানীর মহানগর নাট্যমঞ্চ প্রাঙ্গণে বৃক্ষরোপন করা হয়। এছাড়াও বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে সজিব ওয়াজেদ জয়ের সু-স্বাস্থ্য কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিলিখ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’র শুভ জন্মদিন উপলক্ষে খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে কেক কাটা ও তার সু-স্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম,স্বেচ্ছসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।
ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগের বিভিন্ন থানা-ওয়ার্ড এবং ইউনিটি নেতারা ঘরোয়া পরিবেশে কেক কেটে ও মিলাদ মাহফিলে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন পালন করেছেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন রানীমহলে নিজ কার্যালয়ে ৫২ পাউণ্ডের কেক কেটে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন করেছেন। এরআগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার পুত্র সজীব ওয়াজেদ জয়ের দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোওয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন পলিন। এ সময় ৬৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ-ছাত্রলীগ, শ্রমিক লীগের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। একইদিন বাদ আছর ওয়ারী থানা আওয়ামী লীগের কার্যালয়ে কেক কেটে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনের উৎসব পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক আবুল হোসেনসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা। পরে ছিন্নমূল অসহায় পথচারিদের মাঝে খাবার বিতরণ করেন চৌধুরী আশিকুর রহমান লাভলু।
শুভেচ্ছার জোয়ারে ভাসছেন জয়: ৫২তম জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক এই উপদেষ্টা। বুধবার রাজধানীসহ সারাদেশে দলীয় নেতাকর্মীর কেক কেটে এবং মিলাদ-দোয়া মাহফিল ও প্রথম প্রহর থেকেই আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ফেইসবুকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন জয়কে। নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরমাণুবিজ্ঞানী প্রয়াত এম এ ওয়াজেদ মিয়ার ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনে ৫২ পাউণ্ড কেক কেটে উদযাপন করেছেন (নারায়ণগঞ্জ-৩) সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার। এদিন জয়ের মঙ্গল কামনায় করে বিশেষ দোওয়া ও ৬শতাধিক হতদরিদ্রদের মাঝে খাবার বিতরণ করেন তিনি। কাজী মোরশেদ হোসাইন কামাল লিখেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, ডিজিটাল বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র ও প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়ের ৫২ তম জন্মদিনে জানাই প্রাণঢালা শুভেচ্ছা। আগামীর রাষ্ট্রনায়ক আখ্যায়িত করে মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্তনূর খান শান্ত লিখেন, ‘শুভ জন্মদিন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, আগামীর রাষ্ট্রনায়ক জনাব সজীব ওয়াজেদ জয়। শুভ হোক আপনার আগামীর পথ চলা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। ৬৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভূইঁয়া লিখেন, তোমার আলোয় আলোকিত হউক নতুন প্রজন্ম, শুভ জন্মদিন সজীব ওয়াজেদ জয় ভাই।
প্রসঙ্গত, সজীব ওয়াজেদ জয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার পুত্র। তিনি মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এদিনে (২৭ জুলাই) জন্ম গ্রহন করেন। দেশ স্বাধীন হওয়ার পর তার নাম রাখেন নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।