Home রাজনীতি আগামীকাল কমরেড মণি সিংহের ১২২তম জন্মবার্ষিকী

আগামীকাল কমরেড মণি সিংহের ১২২তম জন্মবার্ষিকী

30

ডেস্ক রিপোর্ট: উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের অন্যতম পথিকৃৎ,, প্রবাসী বাংলাদেশ সরকারের উপদেষ্টামন্ডলীর সদস্য বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি কমরেড মণি সিংহের ১২২তম জন্মবার্ষিকী আগামীকাল।
জন্মবার্ষিকী উপলক্ষে সিপিবির সভাপতি কমরেড মোহাম্মদ শাহ্ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে বলেন, কমরেড মণি সিংহ এ দেশের কমিউনিস্ট আন্দোলনের বিপ্লবী ঐতিহ্যের প্রতীক। শোষণমুক্ত সমাজতান্ত্রিক সমাজ বিনির্মাণের জন্য এ ভূখ-ে যাঁরা কমিউনিস্ট আন্দোলনের গোড়পত্তন করেছিলেন, তিনি তাঁদের অন্যতম। তাঁর সংগ্রাম, আত্মত্যাগ, নিষ্ঠা, সততা, সাহস, দৃঢ়তা, বিচক্ষণতা কমিউনিস্ট কর্মীদের কাছে অনুসরণীয় হয়ে আছে। শোষিত-বঞ্চিত মানুষের প্রতি তাঁর ছিল অকৃত্রিম দরদ-ভালোবাসা, আদর্শের প্রতি অবিচল আনুগত্য।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, দুর্বৃত্তায়িত রাজনীতির বিপরীতে আদর্শের ঝান্ডা ধরে শোষিত-বঞ্চিত মানুষের লড়াইকে অগ্রসর করতে কমরেড মণি সিংহ আমাদের প্রেরণা জুগিয়ে চলেছেন। তাঁর বিপ্লবী জীবন থেকে শিক্ষা নিয়ে আদর্শভিত্তিক রাজনীতিকে অগ্রসর করতে হবে। তিনি আমাদের প্রতিদিনের লড়াইয়ে পথ দেখাচ্ছেন। তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।