Home স্বাস্থ্য জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের বিনামূল্যে চিকিৎসা দিচ্ছে কাতার চ্যারিটি

জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের বিনামূল্যে চিকিৎসা দিচ্ছে কাতার চ্যারিটি

17

স্টাফ রিপোটার: জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে ১০ দিন ব্যাপী হেলথ ক্যাম্প শুরু করেছে আন্তর্জাতিক দাতা সংস্থা কাতার চ্যারিটি।

রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ১৪ ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া আগামী ২৪ ফেব্রুয়ারী পর্যন্ত এই হেলথ ক্যাম্পের মাধ্যমে ১০০’র বেশি শিশুর হার্টে প্রয়োজনীয় ডিভাইস স্থাপন করে চিকিৎসা দেয়া হবে।

মার্কিন যুক্তরাষ্ট্র, জর্ডান, ফিলিস্তিন ও কাতার থেকে আসা একটি মেডিকেল টীম এই মেডিকেল ক্যাম্পে অংশ নিয়েছে।

বিশিষ্ট পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ও হেলথ ক্যাম্পের কো অর্ডিনেটর অধ্যাপক ড. নুরুন নাহার ফাতিমা বলেন, আমরা বেশ কয়েকবছর ধরেই কাতার চ্যারিটির সাথে কাজ করছি। জন্মগত হৃদরোগে আক্রান্ত এসব শিশুরা খুবই দরিদ্র পরিবারের। ব্যয়বহুল এই চিকিৎসা বহন করার কোন সামর্থ্যই এদের অভিভাবকদের নেই । কাতার চ্যারিটি সম্পূর্ণ ব্যয় বহন করে দরিদ্র এই পরিবারগুলোর সন্তানদের মুখে হাসি ফুটিয়েছে। তারা এখন একটি সম্পূর্ণ সুস্থ জীবন ফিরে পাবে।

জর্ডান ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসক পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ড. আইয়াদ আমরী বলেন, কাতার চ্যারিটির এই ক্যাম্পেইনের মাধ্যমে জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত ১০০ ‘র বেশি শিশুকে প্রয়োজনীয় ডিভাইস দিয়া চিকিৎসা দেয়া হবে। গত ৪ দিনে আমরা ৩৫ জনের বেশি শিশুর দেহে ডিভাইস স্থাপন করেছি। সবাই সুস্থ আছে।

কাতার চ্যারিটির কান্ট্রি ডাইরেক্টর ড. আমিন হাফিজ ওমর বলেন, কাতারের ডোনারদের সহায়তায় অসহায় ও গরীব শিশুদের সুস্থ জীবন উপহার দিতে এই হেলথ ক্যাম্প চলছে। কাতার চ্যারিটির এই উদ্যোগ আগামী দিনেও অব্যাহত থাকবে।