Home জাতীয় জনলোকের সাথে গ্রাসরুটের মতবিনিময়

জনলোকের সাথে গ্রাসরুটের মতবিনিময়

69

ডেস্ক রিপোর্ট:“করোনা প্রতিরোধ যুদ্ধে জয়ী হতে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই।”-বললেন সামাজিক সংগঠন জনলোক ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির (গ্রাসরুট) উদ্যোক্তাবৃন্দ। ১৬ জুলাই রাতে করোনা প্রতিরোধে করণীয় শীর্ষক এক মতবিনিময় সভায় এ মন্তব্য করে উদ্যোক্তারা বলেন, করোনা মহামারী প্রতিরোধে দেশের সব মানুষকে ভ্যাকসিন প্রদান করতে হবে। কিন্তু এই মুহুর্তে সেটা সম্ভয় নয় বলে বিশ^ স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জনলোক ও গ্রাসরুট সারাদেশে সেই কাজটি আন্তরিকতার সাথে চালিয়ে যাচ্ছে।

১৬ জুলাই রাত ১০ টায় অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জনলোকের কেন্দ্রীয় সমন্বয়ক রফিকুল ইসলাম সুজন, গ্রাসরুটের সিইও হিমাংশু মিত্র, জনলোকের কেন্দ্রীয় সদস্য মুক্তার হোসেন, তানভীর রুসমত, শামীমা সুলতানা শাওন, গ্রাসরুটের কেন্দ্রীয় সহ-সভাপতি শাহনাজ বেগম, সাংগঠনিক সম্পাদক আবিদা সুলতানা, ক্যাশিয়ার খাদিজা নাসরিন সোমা, নারায়নগঞ্জ জেলা সভাপতি নার্গিস আহমেদ, ঢাকা দক্ষিণের সম্পাদক সাবিহা সিদ্দিকা, খুলনা জেলা সভাপতি আমেনা বেগম পিয়া, আরপি নিউজের সম্পাদক সৈয়দ আমিরুজ্জামান, গ্রাসরুটের মৌলভীবাজার জেলা পরামর্শক দাপস ঘোষ প্রমুখ।

উদ্যোক্তরা বলেন, সারাদেশে সংক্রমণ ও মৃত্যুর মিছিল জ্যামিতিক হারে বাড়লেও এখনো মানুষ করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে বেশ উদাসীন। ফলে আগামী ঈদ পরবর্তী সময়ে দেশে করোনা মহামারী বিস্ফোরণের আশঙ্কা রয়েছে। আর তা যদি হয় তাহলে বিদ্যমান স্বাস্থ্যসেবার কাঠামো দিয়ে তা মোকাবেলা করা কঠিন হয়ে পড়বে। সুতরাং মহামারী প্রতিরোধে সকলকে শারীরিক দূরত্ব মেনে চলা, বার বার সাবান দিয়ে হাত ধোয়া ও বাইরে গেলে মাস্ক পরা জরুরি। উদ্যোক্তারা দ্রুত ভ্যাকসিনের ব্যবস্থা করে দেশের ব্যাপক জনগোষ্ঠীকে ভ্যাকসিনের আওতায় আনার দাবি জানান।