Home জাতীয় জনলোকের নয়া কমিটি: সুজন সভাপতি, নাহিদ সম্পাদক

জনলোকের নয়া কমিটি: সুজন সভাপতি, নাহিদ সম্পাদক

257

স্টাফ রিপোর্টার: সামাজিক সংগঠন ‘জনলোক’-এর নয়া কেন্দ্রীয় কমিটির সভাপতি হলেন সাবেক ছাত্র নেতা রফিকুল ইসলাম সুজন, সাধারণ সম্পাদক হয়েছেন মুক্তার হোসেন নাহিদ। সংগঠনটির কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে সারাদেশ থেকে আসা ৬০টি শাখা প্রতিনিধি ও সৌদি প্রবাসি শাখা সহ ৮টি প্রবাসী শাখার সর্বসম্মতিক্রমে গঠিত নয়া কেন্দ্রীয় কমিটি আজ (৯) ডিসেম্বর ঘোষণা করা হয়।
‘সামাজিক চেতনায় মানবিক মুক্তি’-শ্লোগানে গতকাল জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য। প্রথম অধিবেশন শেষে বিকাল ৩ টায় দ্বিতীয় অধিবেশনে প্রতিনিধিদের সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে আজ জনলোকের ৩৯, বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সভা থেকে নয়া কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। নবনির্বাচিত কমিটির সহ-সভাপতি হয়েছেন সাবেক ছাত্র নেতা সামসুল আলম সজ্জন, তানভীর রুসমত, ড. সঞ্জীব রায়, মিজানুর রহমান দেলোয়ার। সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাসুম উদ্দিন। কেন্দ্রীয় কমিটিতে ৮ জন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। তারা হলেন ইব্রাহিম মোঃ শামীম রেজা (ঢাকা বিভাগ), প্রমথ সরকার (বরিশাল বিভাগ), প্রতাপ হোড় (খুলনা বিভাগ), রহিম খান (চট্টগ্রাম বিভাগ), বুলবুল আহমেদ (রাজশাহী বিভাগ), হরিস চন্দ্র রায় (রংপুর বিভাগ), শামীম মজুমদার (ময়মনসিংহ বিভাগ)।
এছাড়া দপ্তর ও মিডিয়া সম্পাদক হয়েছেন কাজী মঞ্জুরুল ইসলাম শাহিন, অর্থ সম্পাদক বিলাস হাওলাদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুজ্জামান মনির, ক্রিড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সুব্রত কুমার সানা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্রবীর আইচ, আন্তর্জাতিক সম্পাদক শংকর মন্ডল, নারী ও শিশু বিষয়ক সম্পাদক ফৌজিয়া নাজনীন মুন্নি এবং আইন বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন এ্যাড. মানোয়ার হোসেন জুয়েল। কমিটিতে কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন উজ্জ্বল কুন্ডু, শামীমা সুলতানা শাওন, আব্দুল্লাহ আল ইসলাম খান রিপন, উন্মেষ রায়, আহসান হাবীব রুবেল, আব্দুল কাদের, মিজানুর রহমান সোহেল, আদম মালিক।