Home জাতীয় চলমান শিক্ষক আন্দোলনে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির একাত্মতা

চলমান শিক্ষক আন্দোলনে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির একাত্মতা

19

স্টাফ রিপোটার: মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের এক দফা আন্দোলনে আজ ২০ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ঢাকার প্রেসক্লাবের সামনে একাত্মতা পোষণ করেন বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি। সংগঠনের ব্যানার নিয়ে উক্ত সংগঠন অবস্থান নেন।
বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির আহবায়ক মো. মতিউর রহমান মোল্লার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন, চাঁদপুর জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক মো. বিলাল হোসেন, ঢাকা মহানগর আহবায়ক মোহাম্মদ ইয়াছিন, কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক মো. আবদুস সোবহান, বগুড়ার নেতা মো. জাহাঙ্গীর আলম, পটুয়াখালীর নেতা মোস্তফা কামালসহ আরো অনেকে।
এ সময় সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক মতিউর রহমান মোল্লা বলেন, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের আন্দোলন যৌক্তিক। শিক্ষকদের আর্থিক নিরাপত্তার এ আন্দোলন ন্যায্য। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে আছি।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন বলেন, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করলে প্রকৃত অর্থে লাভবান হবে শিক্ষার্থীরা। আর শিক্ষকদের আর্থিক নিরাপত্তার ব্যবস্থা হবে। শিক্ষাকে উপেক্ষা করে অন্যান্য অগুরুত্বপূর্ণ খাতকে প্রাধান্য দেয়া হচ্ছে।
বেতন ভাতার জন্য যে আন্দোলন তা বাস্তবায়ন করতে চলমান বেতন-ভাতা প্রদেয়ের চারভাগের একভাগও অতিরিক্ত লাগবে না। যতদিন জাতীয়করণের দাবি আদায় না হচ্ছে ততদিন শিক্ষকদেরকে রাজপথে থাকার জন্য সমাবেশ থেকে আহবান জানান। তিনি সবগুলি শিক্ষক সংগঠনকে একত্র হয়ে আন্দোলন করারও আহবান জানান।
তিনি আরও বলেন, স্বাধীন দেশে শিক্ষা বেসরকারিকরণ ও প্রাইভেটাইজেশন কাম্য হতে পারে না। এ বৈষম্যের অবসান হওয়া জরুরি।