ডেস্ক রিপোর্ট: শেষ রক্ষা হলোনা অস্কারজয়ী তারকা অভিনেতা উইল স্মিথের, অনুষ্ঠানের মঞ্চে উপস্থাপক কমেডিয়ান ক্রিস রককে চর মারার দায়ে এবার প্রায় এক যুগের কাছাকাছি সময় অস্কার গালাসহ একাডেমির অন্যান্য ইভেন্ট থেকেও নিষিদ্ধ হলেন তিনি।

এক বিবৃতিতে একাডেমি জানিয়েছে, ৯৪ তম অস্কার আসরের মঞ্চে আমরা দেখেছি স্মিথ যে ব্যবহার করেছে সেটি অগ্রহনযোগ্য এবং ক্ষতিকর। তাই তাকে আগামী ১০ বছরের জন্য একাডেমির সকল ইভেন্ট থেকে নিষিদ্ধ করা হলো।

বিবৃতিতে আরো বলা হয়, স্মিথকে নিষিদ্ধ করার পেছনে মূল কারণটি হলো, অন্যান্য শিল্পীদের সুরক্ষা প্রদান এবং একাডেমির প্রতি শিল্পীদের আস্থা পুনরুদ্ধার করা।

তবে স্মিথ তার এই কাজের জন্য ইতিমধ্যেই ক্ষমা চেয়েছেন পাশাপাশি আলোচনা-সমালোচনার মুখে গত সপ্তাহে একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন।

উল্লেখ্য, গত ২৭ মার্চ রাতে অস্কার অ্যাওয়ার্ডসের মঞ্চে পুরস্কার দিতে আসেন কমিডিয়ান ক্রিস রক। এ সময় দর্শক সারিতে বসা উইল স্মিথের স্ত্রী জাডাকে নিয়ে রসিকতা করে তিনি বলেন, ‘জিআই জেন টু-এর জন্য তর সইছে না। ১৯৯৭ সালের এ ছবির কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী ডেমি মুরের চরিত্রের মাথা ছিল ন্যাড়া। এলোপেশিয়া রোগে আক্রান্ত স্মিথের স্ত্রীও চুল পড়ে টেকো হয়ে গিয়েছিলেন। এই রসিকতা স্বাভাবিকভাবে নেননি স্মিথ। আসন ছেড়ে মঞ্চে গিয়ে তিনি চড় কষান ক্রিস রককে। এ ঘটনা গড়িয়েছে অনেক দূর।-আমাদের সময়.কম