Home সারাদেশ চরফ্যাশনে আগুনে ৪ দোকান পুড়ে ভস্মিভূত, ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

চরফ্যাশনে আগুনে ৪ দোকান পুড়ে ভস্মিভূত, ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

27

ভোলা প্রতিনিধি॥ ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণে আগুন লেগে ৪টি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান।
শনিবার রাত সোয়া ১১ টার দিকে উপজেলার শশীভূষণ থানার হাজারীগঞ্জ ১নং ওয়ার্ডের গোলদার হাট বাজারে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানায়ায়, শনিবার রাত সোয়া ১১ টার দিকে গোলদারহাট বাজারের ব্যবসায়ী কামালের বিভিন্ন কোস্পানির কমজুমার পোডাক্টের গোডাউনে আগুন লাগে। মুহূতের মধ্যে আগুন চারদিক ছড়িয়ে পড়তে দেখে ব্যসায়ীরা জাতীয় জরুরী সেবা-৯৯৯ ফোন করেন। খবর পেয়ে চরফ্যাশন ফায়ার সাভির্সের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন। কিন্তু ততক্ষনে কামাল ষ্টোর, মহিন সু-ষ্টোর, তরিক ইলেকট্রনিক্স ও গোলদার হার্ডওয়্যার নামের ৪ টি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে যায়। এতে ববসায়ীদের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানান।
স্থানীয় ব্যবসায়ীদের ধারনা, বৈদ্যূতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে।
চরফ্যাশন ফারায় সার্ভিস স্টেশনের (ভারপ্রাপ্ত) ইনচার্জ মো. খোরশেদ আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে চরফ্যাশন ফায়ার সাভির্সের একটি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনেন। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদূ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। তবে তদন্ত না করে সঠিক ভাবে অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান বলা যাচ্ছে না।