Home রাজনীতি গায়েবী মামলার মিছিল থামছেই না: প্রিন্স

গায়েবী মামলার মিছিল থামছেই না: প্রিন্স

19

স্টাফ রিপোটার: বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, পদযাত্রার ৪ দিন পার হতে যাচ্ছে অথচ গায়েবী মামলার মিছিল থামছেই না। এই গায়েবী মামলাকে হাতিয়ার করে বিএনপি’র নেতাকর্মীদের ওপর চলছে নিষ্ঠুর দমন-পীড়ণ ও হয়রানীর তান্ডব।আজ ১৪ ফেব্রুয়ারী প্রেস ব্রিফিং এ একথা বলেছেন তিনি।

তিনি বলেন, ময়মনসিংহ জেলার ফুলপুরে এ ধরণের এক গায়েবী মামলায় ২১ নং আসামী করা হয়েছিল ফুলপুর উপজেলার বক্তারপুর গ্রামের মৃত কালা মিয়ার পুত্র চানু মিয়া (৪০)। তিনি বিএনপি’র কোন নেতা কিংবা কর্মী নন, অতি সাধারণ একজন খেটে খাওয়া মানুষ। অথচ ইউনিয়ন পদযাত্রার কর্মসূচির দিন রাতে তাকে ক্ষমতাসীন দলের কতিপয় নেতা তার বাড়ীতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পাঠিয়ে হয়রানী করে, হুমকি-ধমকি প্রদান করে। এতে তিনি অসুস্থ হয়ে পড়েন। গতকাল ১৩ ফেব্রুয়ারী তিনি ফুলপুর সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে আসলে সেখানেই জানতে পারেন তার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও গায়েবী মামলা দায়ের করা হয়েছে। ঘটনার আকস্মিকতায় তিনি মানসিকভাবে চরম ভেঙ্গে পড়েন এবং এক পর্যায়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। এই মৃত্যুর দায় অবৈধ আওয়ামী লীগ সরকারকেই নিতে হবে।

প্রিন্স আরও বলেন, আওয়ামী নেতা-মন্ত্রীরা কথায় কথায় সংবিধানের কথা বললেও তারা নিজেরাই তা লঙ্ঘন করছে। গণতন্ত্র, নির্বাচন ও রাজনীতিকে নিজেদের মতো করে নিয়ন্ত্রণ করতে গিয়ে কর্তৃত্ববাদী শাসনের বেড়াজালে দেশবাসীকে অবরুদ্ধ করে ফেলেছে। বাংলাদেশের গৌরবোজ্জল গণতান্ত্রিক চরিত্র আওয়ামী সরকার ধ্বংস করে দিয়েছে, কর্তৃত্ববাদী শাসন, দুর্নীতির ব্যাপক বিস্তার ও মানবাধিকারের চরম লঙ্ঘনে দেশ আজ ক্ষতবিক্ষত। আর যে কারণে অনেক অনুনয়-বিনয়ের পরেও যুক্তরাষ্ট্রের দ্বিতীয় গণতন্ত্র সম্মেলনেও বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। এটি বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জার।

ব্রিফিং এ ১০ দফা দাবিতে কর্মসূচির তারিখ পূণর্বিন্যাস করা হয়েছে।
সংশোধিত কর্মসূচি
১৭ ফেব্রুয়ারী শুক্রবার বেলা আড়াইটায় টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে পৃথক পৃথক পদযাত্রা।
১৮ ফেব্রুয়ারী শনিবার চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, রংপুর, কুমিল্লা, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও গাজীপুর মহানগরে পদযাত্রা।
বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল মহানগর এবং এর অধীনস্থ সকল থানা, ওয়ার্ডসহ সকল ইউনিটের নেতাকর্মী, সমর্থকদের মহানগর পদযাত্রায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করার আহবান জানিয়েছেন।