Home রাজনীতি গফরগাঁও সমাবেশে হামলার ঘটনায় সিপিবি’র নিন্দা

গফরগাঁও সমাবেশে হামলার ঘটনায় সিপিবি’র নিন্দা

43

ডেস্ক রিপোর্ট: গফরগাঁওয়ে সিপিবি’র সমাবেশের মাইক ভাংচুর, ব্যানার ছিনিয়ে নেয়া এবং শাখা সম্পাদক কমরেড সাইফুস সালেহীনকে শারীরিকভাবে লাঞ্চনা করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ( সিপিবি)’র কেন্দ্রীয় কমিটি।
আজ ২ জুন প্রদত্ত এক বিবৃতিতে সিপিবি’র কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন,
“দাম কমাও-জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও”দাবিতে দেশব্যাপী বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র দাবি পক্ষের কর্মসূচির অংশ হিসেবে ১ জুন ২০২২ বিকাল ৫ টায় ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে স্টেশন চত্বরে অনুষ্ঠিত সমাবেশে গফরগাঁও উপজেলা সম্পাদক এডভোকেট সাইফুস সালেহীনের বক্তব্য চলাকালে পৌর যুবলীগের যুগ্ম সম্পাদকের নেতৃত্বে একদল যুবলীগ নেতা-কর্মী সমাবেশে হামলা চালায়। তারা সমাবেশের মাইক ভাংচুর করে, ব্যানার ছিনিয়ে নেয় এবং শাখা সম্পাদক কমরেড সাইফুস সালেহীনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। বিবৃতিতে নেতৃবৃন্দ এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি করে বলেন, দমন পীড়ন করে জনগণের কণ্ঠ রোধ করা যাবে না।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। স্বার্থ রক্ষা করে চলছে লুটেরা ব্যবসায়ী, সিন্ডিকেট আর মধ্যসত্বভোগীদের। এর বিরুদ্ধে জনগণের ঐক্য ও প্রতিরোধ গড়ে তুলে সাধারণ মানুষের দাবি আদায় করতে হবে। একই সাথে বর্তমান সরকারের দুঃশাসনের অবসান ও ব্যবস্থা বদলের সংগ্রাম অগ্রসর করতে হবে।
বিবৃতিতে নেতৃবৃন্দ ভাত ও ভোটের অধিকার আদায়ে সিপিবির চলমান আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানান হয়।