Home জাতীয় কুয়াকাটা-কলাপাড়া মহাসড়কে দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

কুয়াকাটা-কলাপাড়া মহাসড়কে দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

31

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: কুয়াকাটা-কলাপাড়া মহাসড়কে দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে সড়ক ও জনপদ বিভাগ। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত কলাপাড়া পৌর শহরের ফেরিঘাট, হাসপাতাল সম্মূখে, চৌ-রাস্তা বাসস্ট্যান্ড এলাকায় এ উচ্ছেদ অভিযান চলানো হয়েছে। অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপদ অধিদপ্তর খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা। এর আগে মঙ্গলবার উপজেলার আলীপুর, মহিপুর, হাজিপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত দুই দিনে মহিপুর প্রেসক্লাবসহ বহু স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। কুয়াকাটা সড়ক পথের শেখ জামাল, শেখ কামাল ও শেখ রাসেল সেতুর তলদেশে গড়ে ওঠা অবৈধ ব্যবসা প্রতিষ্ঠানগুলোও ভেঙ্গে দেয়া হয়েছে। খবর পেয়ে কিছু ব্যবসা প্রতিষ্ঠান তাদের মালামাল সরিয়ে নিতে পারলেও বেশ কিছু প্রতিষ্ঠানের মালিক মালামাল সরিয়ে নিতে না পারায় তারা ক্ষতির সম্মুখীন হয়েছেন।
সওজের উপ বিভাগীয় প্রকৌশলী মাহমুদুর রহমান জানান,উচ্ছেদ শুরুর আগে গত বছরই জায়গা নির্ধারণ করে দেওয়া হয়। মালামাল ও স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করা হয়েছে। কিন্তু দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে না নেয়ায় ২২ মার্চ থেকে সওজের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে উচ্ছেদ পরিচালনা করা হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।
সওজের উপ সচিব ও খুলনা জোনের এষ্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় জানান, কুয়াকাটা থেকে ৮৫ কিলোমিটার এলাকা জুড়ে সওজের জমিতে নির্মিত সাড়ে আটশ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এ পর্যন্ত সাড়ে চারশ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তবে এ অভিযান চলবে বৃহস্পতিবার পর্যন্ত।