Home শিক্ষা ও ক্যাম্পাস কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বিরোধী র‍্যালি অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বিরোধী র‍্যালি অনুষ্ঠিত

71

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ‘দেশপ্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্নীতি বিরোধী অভিযান- ২০২৩ উপলক্ষে এক র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের আয়োজনে অনুষ্ঠিত এই র‍্যালিটি বুধবার (২১ জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মূল ফটক হয়ে শিক্ষকদের ব্যাডমিন্টন কোর্টে এসে শেষ হয়।

র‍্যালিতে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ূন কবির ও ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান।

উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আব্দুল মঈন বলেন, শুধুমাত্র আর্থিক লেনদেন দুর্নীতির পরিচায়ক নয়, বরং প্রতিটি নাগরিক তার অর্পিত দায়িত্ব যথাযথ পালন না করাও দুর্নীতির অংশ। কাজেই সকলের উচিত পরিপূর্ণভাবে দুর্নীতিকে প্রতিরোধ করা।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান বলেন, নীতি এবং নৈতিকতা বহির্ভূত যেকোন কাজই হলো দুর্নীতি । সারা বছর ধরে চলমান দুর্নীতি বিরোধী কর্মসূচির অংশ হিসেবে আজকের এই দুর্নীতি বিরোধী র‍্যালি। এই র‍্যালির উদ্দেশ্য হলো দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করা।

এ সময় র‍্যালিতে আরও উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকীসহ বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক-শিক্ষার্থী, হল প্রভোস্ট, কর্মকর্তা-কর্মচারীরা।