Home জাতীয় কুমিল্লার হাসানপুরে সোনার বাংলা ট্রেনের বগি লাইনচ্যুত

কুমিল্লার হাসানপুরে সোনার বাংলা ট্রেনের বগি লাইনচ্যুত

36

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট ট্রেন চলাচল বন্ধ

কুমিল্লা অফিস: কুমিল্লার নাঙ্গলকোট হাসানপুর স্টেশনে একটি মালবাহী ট্রেনকে ধাক্কা দিলে যাত্রীবাহী সোনার বাংলা ট্রেনটির ৯টি বগি লাইনচ্যুত হয়।এতে চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের সাথে ঢাকার ট্রেন চলাচল বন্ধ রয়েছে।বগি লাইনচ্যুত হওয়ায় সোনার বাংলা ট্রেনটির প্রায় ৬০ জন যাত্রী আহত হয়েছেন । আজ ১৬ এপ্রিল রবিবার সন্ধ্যা পৌনে ৭টায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী “সোনার বাংলা এক্সপ্রেস” কুমিল্লার হাসানপুর স্টেশনে এ ঘটনা ঘটেছে।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম জানান, চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন আজ রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসানপুর স্টেশনে একটি কনটেইনারবাহী মেইল ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয়।
জানাগেছে, সোনার বাংলা এক্সপ্রেসের ধাক্কায় ওই ট্রেনের ইঞ্জিন ও ৭টি বগি এবং কনটেইনারবাহী মেইল ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত বগির মধ্যে সোনার বাংলা এক্সপ্রেসের ৩টি এসি চেয়ার ও ৪টি শোভন চেয়ার রয়েছে।
দুর্ঘটনায় এখন পর্যন্ত ১০ জন গুরুতরসহ মোট ৬০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে লাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে আহতদের মধ্যে নির্বাচন কমিশনের ১২ জন কর্মকর্তা রয়েছেন। তারা চট্টগ্রাম-৮ উপনির্বাচনে প্রশিক্ষণ শেষে ঢাকা ফিরছিলেন। তবে এদের কেউ গুরুতর আহত নেই বলে জানা গেছে।
ষ্টেশন থেকে জানাগেছে, হাসানপুর স্টেশনে সিগনাল ফেল করে সোনার বাংলা এক্সপ্রেস মূল লাইন দিয়ে না গিয়ে, লুপ লাইনে ঢুকে পড়ে। তখন লুপ লাইনে দাঁড়িয়ে থাকা কনটেইনারবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয় এটি। দুর্ঘটনার পর সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।