Home সারাদেশ কালো রাত্রি নিহতদের স্বরণে আলোচনা

কালো রাত্রি নিহতদের স্বরণে আলোচনা

31

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ নেতারা বলেছেন, একাত্তরের ২৫ মার্চ রাতে সারা দেশে পাক হানাদার বাহিনী মুক্তিকামী বাঙালির ওপর যে ভয়াবহ হত্যাযজ্ঞ চালিয়েছিল তা ইতিহাসের বর্বরোচিত একটি ঘটনা। সেদিন রাতে পাক হানাদার বাহিনী সেনা ব্যারাক থেকে বের হয়ে নির্বিচারে গুলি করে পাখির মতো মানুষ হত্যা করেছিল। মুক্তিসংগ্রামী কোনো জাতির ওপর পাকিস্তানি বাহিনীর যে বর্বরোচিত হামলা ও হত্যাযজ্ঞ চালিয়েছে তা খুব কম দেশেই ঘটেছে। ২৫ শে মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণার জন্য জাতিসংঘের কাছে আহ্বান জানান। একইসাথে এ দাবিতে সোচ্চার হতে সব শ্রেণিপেশার মানুষের প্রতি আহ্বান জানানো হয়।

শুক্রবার বিকালে গনহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা সফল করার লক্ষে আয়োজিত বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এই আলোচনা সভার আয়োজন করে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগ।

এতে সভাপতিত্ব করেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক হারুনর রশিদ মুন্না। সভা পরিচালনা করেন ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও কাউন্সিলর হাজী আবুল কালাম অনু। এ ছাড়াও বক্তব্যে রাখেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাবেক সদস্য এস এম আলী হোসেন রানা,ইসমাইল হোসেন, সাঈদ মিলন, আর এস এম মহসীন প্রমূখ।