Home রাজনীতি কাঁচপুর থেকে মেঘনা পর্যন্ত বঙ্গবন্ধুর ফেস্টুন ছিঁড়ে ফেলা, খুনি মোশতাকের বংশধরদের কাণ্ড–জাপা

কাঁচপুর থেকে মেঘনা পর্যন্ত বঙ্গবন্ধুর ফেস্টুন ছিঁড়ে ফেলা, খুনি মোশতাকের বংশধরদের কাণ্ড–জাপা

42

বিশেষ প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎবার্ষিকী উপলক্ষ্যে কাঁচপুর ব্রিজ থেকে মেঘনা ঘাট পর্যন্ত লাগানো প্রায় তিনশ ব্যানার-ফেস্টুন রাতের আঁধারে ছিঁড়ে ফেলেছে স্থানীয় দুর্বত্তরা।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা (নারায়ণগঞ্জ-৩) ব্যক্তিগত উদ্যোগে এসব ব্যানার-ফেস্টুন লাগিয়েছিলেন। আওয়ামী লীগ নামধারী স্থানীয় একটি রাজনৈতিক প্রতিপক্ষ এগুলো ছিঁড়ে তছনছ করেছে বলে অভিযোগ উঠেছে।
এই ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে জাতীয় পার্টি (জাপা)।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাপার পক্ষ থেকে বলা হয়েছে, বঙ্গবন্ধুর খুনি মোশতাকের প্রেতাত্মারা এই কাণ্ড করেছে। ছড়িয়ে ছিটিয়ে থাকা মোশতাকের জীবিত বংশধররা এখনও ষড়যন্ত্রে লিপ্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবদ্দশায় জেল-জুলুম-নির্যাতন সহ্য করে রাজনৈতিক শিষ্টাচার, প্রজ্ঞা ও দূরদর্শিতার মাধ্যমে স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু মোশতাকের বংশধররা সেই স্বাধীনতা ও বাঙালির বিজয়কে এখনও মেনে নিতে পারেনি। তাই বঙ্গবন্ধুর শাতাদৎবার্ষিকীতে তারা ’৭৫ এর ১৫ আগস্টের মত রাতের অন্ধকারে তার ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলার মতো ঔদ্ধত্য দেখিয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত অপরাধীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন জাপার প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি।