Home সারাদেশ ভোলায় সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত

ভোলায় সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত

53

কামরুজ্জামান শাহীন,ভোলা॥ ভোলায় জেলা সামাজিক-সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী সভাপতিত্বে সভায় ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।
এ সময় বক্তারা বলেন, দুটি কারণে সামাজিক-সম্প্রীতি বিনষ্ট হতে পারে, একটি উগ্রবাদ অর্থাৎ নিজের মত অন্যের উপর জোরপ‚র্বক প্রতিষ্ঠা করার অপচেষ্টা এবং অন্যটি গুজব ছড়িয়ে মানুষকে দাঙ্গায় উস্কে দেওয়া। যারা সামাজিক-সম্প্রীতি বিনষ্টে অপপ্রচার চালায় তাদের বিরুদ্ধে কঠোর আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে। তারা ভোলা বাসীকে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশের ঐতিহ্যকে ধারণ ও লালন করে সামাজিক-সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান।
এ সময় ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তাগণ, রাজনীতিবিদ, ব্যবসায়ী, ধর্মীয় ব্যক্তিত্ব, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।