Home সারাদেশ কলারোয়ার মির্জাপুরে কলের পাইপ দিয়ে দেড় মাস ধরে গ্যাস উঠছে।। এলাকাবাসী আতংকে

কলারোয়ার মির্জাপুরে কলের পাইপ দিয়ে দেড় মাস ধরে গ্যাস উঠছে।। এলাকাবাসী আতংকে

40

জুলফিকার আলী,কলারোয়া: কলারোয়ার মির্জাপুরে কলের পাইপ দিয়ে অনাগল ভাবে গত দেড় মাস ধরে গ্যাস উঠতে দেখা গেছে। এলাকাবাসীরা বলেন-এর আগেও কয়েক বার
মির্জাপুর সরকারী স্কুল মাঠে পানির কল বসানোর সময় গ্যাস ওঠে। এই স্কুল মাঠের যে কোন স্থানে খুড়লেই গ্যাস উঠছে। গত দেড় মাস আগে স্থানীয় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে সরকারী ভাবে পানির কল বসানোর জন্য পাইপ পোতা হয়। আর সেই পাইপ দিয়ে অনাগল ভাবে গ্যাস ওঠায় তারা কলটির পাইপ এর মূখ বন্ধ করে রেখে চলে যায়। এখন সে কলের পাইপের পাশ দিয়ে গ্যাস উঠছে।
অনেকে আগুন জ্বালিয়ে গ্যাস কি না তা পরীক্ষা করে দেখছেন। এলাকাবাসীরা আরো বলছেন-এই গ্যাস ওঠায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বহু অফিসার এসে দেখে শুনে চলে যায়। কিন্তু আজও পর্যন্ত তার কোন সুরহা হয়নি। এই সরকারী স্কুল মাঠের নিচে যে কি গুপ্ত ধন লুকিয়ে আছে তা তারা ঠিক ভাবে বলতে পারবেন না।
তবে অনেকে বলছেন-গ্যাস খুব খারাপ জিনিষ। যে কোন সময় বিস্ফরণ ঘটলে এলাকায় অনেক ক্ষয়ক্ষতি হতে পারে। সে জন্য তারা আতংকে রয়েছেন। তারা আরো বলেন-বিজ্ঞানীরা এই স্থানের মাটি খুড়ে পরীক্ষা করে গেলে এলাকাবাসীর আতংক কেটে যেত। আতংক গ্রস্থ এলাকাবাসী বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের সু-দৃষ্টিকামনা করেছেন।