Home সারাদেশ কর্মী সমাবেশে সরকারের উন্নয়ন তুলে ধরলেন আব্দুল কাহার

কর্মী সমাবেশে সরকারের উন্নয়ন তুলে ধরলেন আব্দুল কাহার

64

বিশেষ প্রতিনিধি: ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প,পদ্মাসেতু-উড়াল সড়ক এবং অসংখ্য প্রকল্পের মাধ্যমে দেশের নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সব পর্যায়ের জনগণকে নানা ধরনের ভাতা প্রদান সহ সরকারের অসংখ্য উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরলেন আলোচিত সাবেক পুলিশ অফিসার বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাহার আকন্দ।
সোমবার সকালে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ধুলদিয়া ইউনিয়নের পূর্ব পুরুরা গ্রামে কটিয়াদী-পাকুন্দিয়া সংসদীয় আসনের আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের সাবেক, বর্তমান নেতা-কর্মীদের সম্মানে আয়োজিত সভায় তিনি সরকারের ১৪ বছরের উন্নয়নচিত্র তুলে ধরেন।
আব্দুল কাহার আকন্দ বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেলের মতো মেগা প্রজেক্টগুলো জননেত্রী শেখ হাসিনার বিচক্ষনতায় সম্ভব হয়েছে। তিনি বলেন, ২০১০ সালের ১১ই নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে ৪,৫০১ টি ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র উদ্বোধন ঘোষনা করেন। তারপর থেকে এ পর্যন্ত নিচের সেবাসমুহ সরকার নিশ্চিত করেছে এবং এর সুফল গ্রামের খেটে খাওয়া মানুষ পেতে শুরু করেছে। কৃষকদের জন্য সার বিতরণ, কৃষকের স্বার্থে আইপিএম ক্লাব প্রতিষ্ঠা, স্যানিটারী ল্যাট্রিন তৈরি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা প্রদান, মাতৃত্বকালিন ভাতা, হতদরিদ্র ভাতা বিতরণ। এছাড়াও গ্রামের হত দরিদ্র মানুষের জন্য একটি বাড়ী একটি খামার প্রকল্পের বাস্তব রূপ দান করেছেন। সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো নৌকায় ভোট চান আব্দুল কাহার আকন্দ। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধে অংশ করেছিলাম, একজন বীর মুক্তিযোদ্ধা হিসাবে আমার অতিত কর্মজীবনে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত রেখে কাজ করেছি। আমি মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে ধারণ করে আপনাদের সেবক হিসেবে কাজ করে যেতে চাই।
বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ ধন মিয়া‘র সভাপতিত্বে কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাহার আকন্দ। অনুষ্ঠানে বনগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ জামান সরকার ও ২ নং সহশ্রাম ধূলদিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক মোঃ দিদার আকন্দের সঞ্চালনায় আরও বক্তব্যে রাখেন পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা দুলাল মিয়া, কটিয়াদী উপজেলার লোহাজুরি ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পাকুন্দিয়া উপজেলার বুরুদদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল, কটিয়াদী উপজেলার ২ নং সহশ্রাম ধুলদিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম আকন্দ, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি লুৎফর রহমান রানা, বনগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক, এগার সিন্দুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।