Home রাজনীতি কর্মসূচি পন্ড করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাম জোট

কর্মসূচি পন্ড করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাম জোট

19

ডেস্ক রিপোর্ট: গত ৬ ডিসেম্বর স্বৈরাচার পতনের ৩৩ তম বার্ষিকীতে বাম গণতান্ত্রিক জোট ঘোষিত দেশর্ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাম গণতান্ত্রিক জোটের বগুড়া জেলা শাখার উদ্যোগে শহরের সাত মাথা মোড়ে এক শান্তিপূর্ণ সমাবেশে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অজুহাতে জেলা প্রশাসন কতৃক নিযুক্ত মোবাইল কোর্ট বন্ধ করে দেয় এবং সমাবেশে উপস্থিত নেতা-কর্মীদের গ্রেফতার, হুমকিসহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শন করে।

এই ঘটনার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ। আজ এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবীর জাহিদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ‘র সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, বাসদ (মার্কসবাদী)’র সমন্বয়ক কমরেড মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আবু আলী বলেন ৬ ডিসেম্বর বাংলাদেশের গনতন্ত্রকামী মানুষদের জন্য এক স্বরনীয় দিন। দীর্ঘ নয় বছর অনেক মানুষের জীবন দান ও আত্মত্যাগের বিনিময়ে এই দিনে গনতন্ত্রের বিজয় হয়েছিল। কিন্তু দুঃখজনক হলেও সত্য এমন একটি ঐতিহাসিক দিনে বর্তমান আওয়ামী স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকার একতরফা ও প্রহসনের নির্বাচনের আচরণ বিধি লংঘনের অভিযোগ তুলে বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচি বন্ধ করতে বলেছে, যা স্বৈরাচারী আচরণের আরেক বহি:প্রকাশ। বিবৃতিতে নেতৃবৃন্দ এই প্রহসনের নির্বাচনে অংশ না নিয়ে দেশবাসীকে বর্জন করে রুখে দাঁড়ানো আহবান জানিয়েছেন- তাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লংঘনের আভিযোগ হাস্যকর ও দায়িত্বহীন আচরণ।

বিবৃতিতে নেতৃবৃন্দ ঘটনার সাথে জড়িত ম্যাজিস্ট্রেটের বিরোদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানান এবং ৭ জানুয়ারি একতরফা প্রহসন ও ভাগাভাগির নির্বাচন দেশবাসীকে রুখে দাঁড়ানোর আহবান জানান।