Home জাতীয় কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ, গ্রেফতার ২ জন

কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ, গ্রেফতার ২ জন

35

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুর সরিষাবাড়ীতে কবর থেকে দুই শিশুর কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ২৪ জানুয়ারি (সোমবার) বিকেলে দুই ব্যক্তিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

২১ জানুয়ারি (শুক্রবার) দিবাগত গভীর রাতে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা উত্তরপাড়া জামে মসজিদ সংলগ্ন কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটে।

এই ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন,পোগলদিঘা গ্রামের রাজমিস্ত্রি তোফাজ্জল হোসেনের ছেলে শেখ ফরিদ (২৪) ও সাগর আলীর ছেলে মোহাম্মদ আলী (১৮)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, পোগলদিঘা গ্রামের জহুরুল ইসলামের শিশুকন্যা জহুরা (৫) দুই বছর আগে মারা যায়। একই গ্রামের আব্দুল বারেকের ছেলে শামীম মিয়া (১০) মারা যায় ১২ বছর আগে। তাদের পোগলদিঘা উত্তরপাড়া জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। শুক্রবার গভীর রাতে শেখ ফরিদ ও মোহাম্মদ আলী কবর থেকে এই দুই শিশুর কঙ্কাল চুরি করেন। এলাকাবাসী বিষয়টি বুঝতে পেরে সোমবার সকালে শেখ ফরিদ ও মোহাম্মদ আলীকে বাড়ি থেকে আটক করে পুলিশকে খবর দেন। পরে তারাকান্দি তদন্তকেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের গ্রেফতার করে।

তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক আব্দুল লতিফ যুগবার্তাকে বলেন, এলাকাবাসী কঙ্কাল চুরির সাথে জড়িত সন্দেহে দুই ব্যক্তিকে ধরে পুলিশের কাছে সাপর্দ করেছে। তাদেরকে ৫৪ ধারায় আটক দেখিয়ে বিকালে আদালতে সোপর্দ করা হয়েছে।