Home রাজনীতি ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ

ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ

34

নাজির আহমেদ সজল : ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।
রোববার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে এই শ্রদ্ধা নিবেদন করা হয়।

মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমসহ আরো অনেকে।
এদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও চাঁদপুর -২ আসনের এমপি এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এতে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারন সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি,প্রচার সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরীফুল ইসলাম শরিফসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।
ঐতিহাসিক মুজিবনগর দিবসে সকালে ৩২ নম্বর জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন থানা-ওয়ার্ডের নেতারা। এদিন সকালে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার জেষ্ঠ পুত্র মশিউর রহমান মোল্লা সজল। এ সময় ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা হানিফ তালুকদার, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শান্তনুর খান শান্ত, ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভূইয়া ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান, বাঁশেরপুল ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব কিরন মানিক ও হুমায়ুন সহ ডেমরা থানা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন। ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক আবুল হোসেনের নেতৃত্বে স্থানীয় নেতাকর্মীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এ ছাড়া মুজিব নগর দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, জাতীয় শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে।