Home জাতীয় এসএ টিভির মালিকের ৬ মাসের কারাদণ্ড

এসএ টিভির মালিকের ৬ মাসের কারাদণ্ড

30

স্টাফ রিপোটার: শ্রম আইন মামলায় এসএ টিভি ও ‘গ্র্যান্ড ক্লাব রেস্টুরেন্ট’ মালিক সালাউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপক মো. ফারুক আহমেদকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অথবা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

গেল ১৬ অক্টোবর তৃতীয় শ্রম আদালতের (জেলা ও দায়রা জজ আদালত) চেয়ারম্যান শেখ মেরিনা সুলতানা এ আদেশ দেন। রায় প্রকাশের তারিখ ২৩ অক্টোবর উল্লেখ করা হলেও, বাস্তবে সবার কাছে পৌঁছায় ২৬ অক্টোবর বৃহস্পতিবার।

৪ পাতার রায়ের আদেশে বলা হয়, গ্র্যান্ড ক্লাব রেস্টুরেন্টের মালিক সালাউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপক মো. ফারুক আহমেদের বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ৫, ৬, ৭, ৮, ১০, ১১৫, ১১৬, ১১৭, ১১১ (৮), ৬২ (২), ৬১, ১০৮, ৩২৬ বিধি ১৯ (৪৫), ২০, ২১, ২৪, ১০৫, ৫৫, ৫৮(১,৩,৭), ১০২ ও ৩৫৩ লংঘনের জন্য ৩০০ (৪) ও ৩০৭ ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাহাদেরকে উক্ত আইনের ৩০০ (৪) ধারার অপরাধে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে পনের দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৩০৭ ধারার অপরাধে পঁচিশ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে অতিরিক্ত পনের দিনের বিনাশ্রম কারাদণ্ডে দন্ডিত করা হইলো।

আদেশে আরও বলা হয়, আসামিরা পুলিশ কর্তৃক গ্রেপ্তার হওয়ার দিন হতে অথবা আত্মসমর্পনের দিন হইতে তাদের বিরুদ্ধে প্রদত্ত সাজা কার্যকর হবে।