Home খেলা এশিয়া কাপ: পাকিস্তানের কাছে হেরেছে ভারত

এশিয়া কাপ: পাকিস্তানের কাছে হেরেছে ভারত

39

ডেস্ক রিপোর্টঃ ক্রিকেটে চির প্রতিদ্বন্দ্বী ভারত পাকিস্তান লড়াইয়ে শেষ হাসি ফুটেছে পাকিস্তানের মুখে। এশিয়া কাপের রোবনারের দুই চির প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে ভারতের দেওয়া ১৮২ রানের লক্ষ্য ১ বল হাতে রেখেই টপকে যায় পাকিস্তান।

এশিয়া কাপে যেন রান করতে ভুলে গেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আযম। গ্রুপ পবের দুই খেলায় ১৯ মাত্র রান করার পর সুপার ফোরের প্রথম খেলায়ও আউট হয়েছেন মাত্র ১৪ রানের ইনিংস খেলে।

সুপার ফোরের খেলায় ভারতের দেওয়া ১৮২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ২২ রানে প্রথম উইকেট হারিয়েছে পাকিস্তান।

সুপার ফোরে নিজেদের প্রথম খেলায় পাকিস্তানের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান করে ভারত।

এদিন উদ্বোধনী উইকেটে জুটিতে ৫৪ রানের পার্টনারশিপ গড়েন রোহিত শর্মা ও কেএল রাহুল। ইনিংসের ষষ্ঠ ওভারে রোহিত ফিরে যাওয়ার পর সপÍম ওভারের প্রথম বলে রাহুলকে ফেরান শাদাব। দলীয় ৯১ রানে তৃতীয় উইকেট হারায় ভারত। সূর্যকুমার করেন ১৩ রান।

মাঝে ইনিংসের চৌদ্দ ও পনেরতম ওভারে শাদাব খান ও মোহাম্মদ হাসনাইনের বলে বিদায় নেন যথাক্রমে ঋষভ পন্ত ও হার্দিক পান্ডিয়া। পন্ত ১২ বলে ১৪ রান করে আউট হওয়ার পর ২ বলে শূন্য রানে ফেরেন হার্দিক পান্ডিয়া। ইনিংসের শেষ ওভারে কোহলি রান আউটের ফাঁদে কাটা পড়লেও ৪৪ বলে ৬০ রান করেন তিনি।

পাকিস্তানের সহ অধিনায়ক শাদাব খান নেন দুইটি উইকেট এছাড়াও একটি করে উইকেট শিকার করেন নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন, হারিস রউফ ও মোহাম্মদ নাওয়াজ।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক বাবর আযমের উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেট জুটিতে রিজওয়ানের সঙ্গে ৩৯ রানের জুটি গড়লেও মাত্র ১৫ রান করে আউট হন ফখর জামান। তৃতীয় উইকেট জুটিতে নাওয়াজ ও রিজওয়ানের ৪২ বলে ৭৩ রানের জুটির কল্যাণে রানরেট বাড়ায় পাকিস্তান। ২০ বলে ৪২ রান করেন নাওয়াজ। পরে রিজওয়ানের ৫১ বলে ৭১ আর শেষের দিকে আসিফ আলির ১৬ ও খুশদিলের অপরাজিত ১১ রানের ইনিংসের সুবাদে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।