Home খেলা এশিয়া কাপ: গ্রুপ পর্বের শেষ খেলায় পাকিস্তানকে হারিয়ছে শ্রীলংকা

এশিয়া কাপ: গ্রুপ পর্বের শেষ খেলায় পাকিস্তানকে হারিয়ছে শ্রীলংকা

38

ডেস্ক রিপোর্ট :এশিয়া কাপরে গ্রুপ পর্বের শেষ খেলায় পাকিস্তানের দেওয়া ১২২ রানের লক্ষ্য তিন ওভার বাকি থাকতেই টপকে যায় শ্রীলংকা। রোববার টুর্নামেন্টে ফাইনালে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলংকা।

শ্রীলংকার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ বল বাকি থাকতেই ১২১ রানে অল আউট হয় পাকিস্তান।

সুপার ফোরে ভারত ও আফগানিস্তানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই এশিয়া কাপে ফাইনালের টিকিট নিশ্চিত করে শ্রীলংকা ও পাকিস্তান। তবে সুপার ফোরে শুক্রবার আনুষ্ঠানিকতার ম্যাচে মুখোমুখি হয় শ্রীলংকা ও পাকিস্তান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের চতুর্থ ওভারে রিজওয়ানের উইকেট হারায় পাকিস্তান। ১৪ বলে ১৪ রান করেন তিনি। পরে পাওয়ার প্লে’র ৬ ওভারে স্কোর বোর্ডে ১ উইকেটে ৪৯ রান জড়ো করে পাকিস্তান। তবে এদিন ওভার যতই বাড়তে থাকে পাকিস্তানের রান রেটও ততই কমতে থাকে।

ফখর জামান ব্যক্তিগত ১৩ রানে ফেরার পর অধিনায়ক বাবরকে ব্যক্তিগত ৩০ রানে ফেরান ধনাঞ্জয়া। মিডল অর্ডারের মাঝে নাওয়াজের ২৬ ছাড়া আর কোন ব্যাটার ভাল রান করতে না পারলে ১২১ রানে থামে পাকিস্তানের ইনিংস। হাসারাঙ্গা ৩টি এবং মধুশঙ্খ ও থিকশানা নেন দুইটি করে উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে দুই রান তুলতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলংকা। মাঝে পাকিস্তানের বোলাররা ডি সিলভা, ভানুকা রাজাপাকশা ও শানাকার উইকেট তুলে নিলেও ওপেনার পাথুমের অপরাজিত ৫৫ রানের ইনিংসের সুবাধে ১৭ ওভারে ৫ উইকেটে স্কোর বোর্ডে ১২৪ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে লংকানরা।