Home খেলা এশিয়া কাপ অনূর্ধ-১৯ এ ম্যান অব দ্যা ম্যাচ জাবির শিবলী

এশিয়া কাপ অনূর্ধ-১৯ এ ম্যান অব দ্যা ম্যাচ জাবির শিবলী

19

জাবি প্রতিনিধি: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে স্বাগতিকদের ১৯৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। সে জয়ের অংশ হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী আশিকুর রহমান শিবলী। ম্যাচ শেষে তিনি প্লেয়ার অব দ্য ফাইনাল ও প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হওয়ার গৌরব অর্জন করেছেন।

শিবলী বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পাশাপাশি পুরো সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন আশিকুর রহমান শিবলি। এনিয়ে দুটি সেঞ্চুরি হয়েছে তার। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন অপরাজিত ১১৬ রানের ইনিংস। জাপানের বিপক্ষে খেলেছেন অপরাজিত ৫৫ এবং আরব আমিরাতের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে খেলেছেন ৭১ রানের ইনিংস।

২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের সামনে ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেনি আরব আমিরাতের ব্যাটাররা। সর্বোচ্চ ২৫ রান (অপরাজিত) করেন ধ্রুব পারাসার। অক্ষত রায় করেন ১১ রান। আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে আরব আমিরাতের সামনে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ওপেনার আশিকুর রহমান শিবলি খেলেছেন ১২৯ রানের অনবদ্য একটি ইনিংস।

শিবলীর এ পারফরম্যান্স এ গর্বিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সভাপতি অধ্যাপক মাহফুজা মোবারক বলেন, এই অর্জন আমাদের জন্য অনেক সৌভাগ্যের। আমাদের বিভাগটি নতুন হওয়ায় যদিও আমরা শিক্ষার্থীদেরকে খেলাধুলার সরঞ্জামাদিসহ অন্যান্য সুবিধা পর্যাপ্তভাবে দিতে পারিনা তবুও ওরা খেলাধুলায় অনেক ভালো করছে। আমি শিবলীর এই অর্জনে অনেক আনন্দিত। আশা করছি পরবর্তীতে আমরা খেলাধুলায় শিক্ষার্থীদের পর্যাপ্ত সুবিধাদি দিতে পারবো যা ওদেরকে নিজেদের মতো করে এগিয়ে যেতে সাহায্য করবে। আশা করছি, পরবর্তী সময়েও আমাদের শিক্ষার্থীদের এই অর্জন অটুট থাকবে।

এদিকে আশিকুর রহমান শিবলি বলেন, ‘সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখানে দেশের জন্য কন্ট্রিবিউট করতে পারছি সেটা অবশ্যই আনন্দের ব্যাপার। দেশবাসীসহ জাবির সকল শুভাকাঙ্ক্ষীদের অসংখ্য ধন্যবাদ তারা আমাকে স্মরণে রেখেছেন। সামনে অবশ্যই আরো ভালো কিছু করার চেষ্টা থাকবে।’