Home বিজ্ঞান ও প্রযুক্তি এলো যুগান্তকারী রিয়েলমি সি৫১

এলো যুগান্তকারী রিয়েলমি সি৫১

41

ডেস্ক রিপোর্ট: তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি রোববার ০৩ সেপ্টেম্বর দুপুর ১২টায় এক অনুষ্ঠানের মাধ্যমে চ্যাম্পিয়ন সিরিজের যুগান্তকারী স্মার্টফোন সি৫১ উন্মোচন করেছে। রিয়েলমি চ্যাম্পিয়ন সিরিজের লক্ষ্য কোনো আপোষ ছাড়াই নির্দিষ্ট স্মার্টফোন সেগমেন্টে অবিশ্বাস্য সব ফিচার নিয়ে আসা। ‘নো লিপ, নো লঞ্চ,’ ব্র্যান্ড প্রতিজ্ঞার সাথে সামঞ্জস্য রেখে সি৫১ -এ ব্যবহারকারীদের কাছে প্রয়োজনীয় ফিচারগুলোর ওপর গুরুত্বারোপ করা হয়েছে। ফোনটিতে চারটি ক্ষেত্রে উল্লেখযোগ্য আপগ্রেড নিয়ে আসা হয়েছে।

সি৫১ -এ রয়েছে চমৎকার ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, সুপার-ফাস্ট ৩৩ ওয়াটের সুপারভুক চার্জ এবং স্টাইলিশ গ্লিটারিং ডিজাইন; আর সাথে থাকছে ৬৪ জিবির স্টোরেজ। রিয়েলমি সি৫১ ব্যবহারের ব্যবহারকারীরা পাবেন সামগ্রিকভাবে স্মার্টফোন ব্যবহারে দুর্দান্ত অভিজ্ঞতা মাত্র ১৫,৯৯৯ টাকায়। উন্মোচন উপলক্ষে দারাজে অনলাইন ফ্ল্যাশ সেল আয়োজন করেছে রিয়েলমি। এর ফলে, নতুন সি৫১ ফোনটি অপেক্ষাকৃত কম মূল্যে কিনতে পারবেন আগ্রহীরা। ফ্ল্যাশ সেল চলাকালে, দারাজ ভাউচার ব্যবহার করে সি৫১ কেনা যাবে ছাড়কৃত মাত্র ১৪,৯৯৯ টাকায়। পাশাপাশি, ক্রেতারা বিনাসুদে সহজ মাসিক কিস্তি সুবিধা, এক্সপ্রেস ডেলিভারি ও ব্র্যান্ড ওয়্যারেন্টি উপভোগ করবেন। আকর্ষণীয় এ অফার উপভোগে ভিজিট করুন: যঃঃঢ়ং://পঁঃঃ.ষু/ঈ৫১ঋষধংযঝধষব.

দুশ্চিন্তামুক্ত অভিজ্ঞতার জন্য রিয়েলমি সি৫১ -এ রয়েছে ৩৩ ওয়াটের সুপারভুক চার্জ; ফলে, মাত্র ২৮ মিনিট চার্জে ফোনটির ৫০ শতাংশ চার্জ হবে। ১০ ওয়াটের সি৩১ এর সাথে তুলনায়, সি৫১ এ চার্জিং গতি দ্বিগুণ। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি। সি৫১ -এর চার্জিং পারফরমেন্স ব্যবহারকারীর প্রতিদিনকার ফোন ব্যবহারের অভিজ্ঞতা করবে সমৃদ্ধ ও ঝামেলাবিহীন। ফটোগ্রাফি নিয়ে আগ্রহীদের জন্য সি৫১ -এ রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, সাথে এফ/১.৮ অ্যাপারচার এবং একটি ৫ মেগাপিক্সেল লেন্স, যা সকল অ্যাঙ্গেল থেকে এইচডি ছবি তুলতে ভূমিকা রাখবে। এছাড়াও, ফোনটিতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যা জীবনের সকল আনন্দদায়ক মুহূর্তকে নিখুঁত ডিটেইলে ফ্রেমবন্দী করবে। পাশাপাশি, বিস্তৃত পরিসরের উদ্ভাবনী সব ইমেজ ফাংশনের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পছন্দের স্টাইলে ছবি তুলতে পারবেন সি৫১ দিয়ে।

রিয়েলমি সি৫১ -এ ব্যবহারকারীদের স্টোরেজ নিয়ে চিন্তা করতে হবে না – দুশ্চিন্তাবিহীন স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা দিতে ফোনটিতে রয়েছে ৬৪ জিবি স্টোরেজ। এর ডায়নামিক র‌্যাম এক্সপানশন প্রযুক্তির ফলে সিয়েলমি সি৫১ র‌্যাম বৃদ্ধি করা যাবে ৪ জিবি পর্যন্ত এবং ৮ জিবি’র মতো অভিজ্ঞতা পাওয়া যাবে। পাশাপাশি, সি৫১ -এ একইসাথে দু’টি ন্যানো সিম কার্ড এবং ১টি মাইক্রোএসডি ব্যবহার করা যাবে, যার ফলে স্টোরেজ এক্সপানশন করা যাবে ২ টেরাবাইট পর্যন্ত।

ডিভাইসটিকে নান্দনিক করে তুলতে, ডিভাইসটির ৭.৯৯ মিলিমিটারের পেছনের অংশে রয়েছে স্টাইলিশ গ্লিটারিং ডিজাইন। ডিভাইসটি পাওয়া যাবে দু’টি রঙে – মিন্ট গ্রিন ও কার্বন বø্যাক। বিভিন্ন টেক্সচারের সন্নিবেশ এবং সমৃদ্ধ ও নিখুঁত ডিটেইল স্মার্টফোনটির সামগ্রিক ডিজাইনকে করে তুলেছে আরও ডায়নামিক ও ফ্যাশনেবল। তাই, নিজস্ব সেগমেন্টে সেরা ডিজাইনের পাশাপাশি, ডিভাইসটির রাইট-অ্যাঙ্গেলড বেজেলের কারণে ব্যবহারকারীরা ফোনটি স্বাচ্ছন্দ্যদায়কভাবে ধরতে পারবেন।

সি৫১ এর ৬.৭৪ ইঞ্চির ফুল স্ক্রিনের পিক বাইটনেস হচ্ছে ৫৬০ নিটস এবং ফোনটির ওপরে রয়েছে একটি মিনি-ড্রপ নচ; এর ফলে, ফোনটিতে কিছু দেখার ক্ষেত্রেও স্বাচ্ছন্দ্য অনুভব করবেন ব্যবহারকারীরা। ব্যবহারকারীরা সি৫১ -এ মিনি ক্যাপসুলের অভিজ্ঞতা পাবেন, যা স্মার্টভাবে ডিসপ্লের সাথে মানিয়ে যায়। ব্যাটারির তিন ধরনের অবস্থা যথা: সম্পূর্ণ চার্জ অবস্থায় রয়েছে, চার্জ হচ্ছে এবং লো ব্যাটারি – এ তিন ক্ষেত্রে তিন ধরনের ডায়নামিক লাইট দেখা যাবে। এর পাশাপাশি, ব্যবহারকারীরা ডেটা ইউসেজ ও স্টেপ স্ট্যাট ফাংশনও ব্যবহার করতে পারবেন।

সি৫১ -এ ব্যবহার করা হয়েছে আল্ট্রাবুম স্পিকার, ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও মাল্টিফাংশনাল এনএফসি। ব্যবহারকারীদের দীর্ঘমেয়াদে সমৃদ্ধ অভিজ্ঞতাদানে রিয়েলমি সি৫১ -এ ফ্ল্যাগশিপ-লেভেল কোয়ালিটি নিশ্চিত করতে স্মার্টফোনটিকে প্রাসঙ্গিক বিভিন্ন টেস্টিং প্রক্রিয়ায় টেস্ট করা হয়েছে।

-শেষ-

রিয়েলমি:
ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় ৩ দিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল। রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে। ফেব্রæয়ারি ২০২০, রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।