Home সাহিত্য ও বিনোদন একুশে গ্রন্থমেলায় প্রকাশিত সাংবাদিক তাসকিনা ইয়াসমিনের ‘ক তে কল্লোল’ বইয়ের মোড়ক উন্মোচন

একুশে গ্রন্থমেলায় প্রকাশিত সাংবাদিক তাসকিনা ইয়াসমিনের ‘ক তে কল্লোল’ বইয়ের মোড়ক উন্মোচন

104

ডেস্ক রিপোর্ট: অমর একুশে গ্রন্থমেলার শেষ মুহুর্তে প্রকাশিত সাংবাদিক তাসকিনা ইয়াসমিনের ‘ক তে কল্লোল’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার মেলায় আবিষ্কার প্রকাশনীর স্টলের সামনে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এসময় দৈনিক সবুজ বাংলার চিফ রিপোর্টার রকীবুল হক ও চিফ ফটো সাংবাদিক গোলাম মোস্তফা, গবেষক ও সিনিয়র সাংবাদিক জিয়াউদ্দিন সাইমুম, যুক্তরাষ্ট্র প্রবাসী সিনিয়র সাংবাদিক হৈমন্তী শাহনাজ চৌধুরী (সোমা), আবিষ্কার প্রকাশনীর স্টলের কর্মী সুমি, মুন্নী, কিরণ, ফাতেমা, ইখতিয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।
বইটি প্রসঙ্গে রকীবুল হক বলেন, সাংবাদিকতা ও সাহিত্য চর্চা-দুটি বিষয় একসঙ্গে চালিয়ে যাওয়া বেশ কঠিন। তবে সার্বক্ষণিক কাজের একটি পেশায় থেকেও লেখক সমাজের প্রতি নিজের দায়বদ্ধতা থেকে সাহিত্য চর্চা করছেন। তিনি ছোট গল্প, কবিতা, প্রবন্ধ লেখেন। এই প্রথম তাঁর গল্পের বই প্রকাশ হল। গল্পের চরিত্রের মধ্য দিয়ে সমাজের নানা অসঙ্গতি, বৈষম্যের চিত্র, বাস্তবতা উঠে এসেছে। লেখক নিজের জীবনের অভিজ্ঞতাও তুলে ধরেছেন কোনো কোনো চরিত্রের মাধ্যমে।
গোলাম মোস্তফা বলেন, তাসকিনার লেখনী অনেক ভাল। আশা করি বইটি পাঠকপ্রিয়তা পাবে। জিয়াউদ্দিন সাইমুম বলেন, প্রতিটি বই লেখকের সন্তানের মতো। এটি লেখকের সংগ্রহে সারাজীবন থেকে যাবে। তাই প্রতিটি বই প্রকাশের ক্ষেত্রে লেখককে যতœশীল হতে হবে। কোন তাড়াহুড়ো করা যাবে না। হৈমন্তী শাহনাজ চৌধুরী (সোমা) বলেন, তাসকিনা আমার অনেক পরিচিত একজন মানুষ। রিপোর্টিংয়ের পাশাপাশি সে পরিশ্রম করে গল্প লিখে বই প্রকাশ করেছে দেখে ভাল লাগছে।
প্রকাশক দেলোয়ার হাসান জানান ‘ক তে কল্লোল’ সাংবাদিক তাসকিনা ইয়াসমিনের প্রথম গল্পগ্রন্থ। এতে লেখকের বিভিন্ন সময়ে লেখা ছয়টি গল্প প্রকাশিত হয়েছে। বইটির মূল্য ২০০ টাকা। এটি মেলায় আবিষ্কার প্রকাশনীর স্টল নম্বর ১০৮, ১০৯ ও ১১০ এ পাওয়া যাচ্ছে।
এদিকে সাংবাদিক তাসকিনা ইয়াসমিন তার ‘ক তে কল্লোল’ বইটি দৈনিক সবুজ বাংলার সম্পাদক ও প্রকাশক গাজী মো. শফিকুল হকের হাতে তুলে দেন। এসময় ব্যবস্থাপনা সম্পাদক শামসুর রহমানসহ পত্রিকার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।