Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

90

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তথ্য সহায়তা, দিকনির্দেশনা ও সহযোগিতার জন্য চট্টগ্রাম জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘চট্টগ্রাম জেলা ছাত্রকল্যাণ সমিতি’ হেল্প ডেস্ক পরিচালনা করছে।
ভর্তি পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে স্থাপিত হেল্প ডেস্কে প্রতিদিন প্রায় বিশ জন শিক্ষার্থী এ কার্যক্রম পরিচালনা করে। চট্টগ্রাম থেকে আগত ভর্তিচ্ছু এবং অবিভাবকদের আবাসনের ব্যবস্থা করে দেওয়া, পরীক্ষা কেন্দ্র খুঁজে পেতে সহায়তা করা, শিক্ষার্থীদের মোবাইল, ঘড়ি, ব্যাগ রাখার ব্যবস্থাসহ ইত্যাদি সেবা দিয়ে থাকেন তারা।
সংগঠনের সভাপতি মাহামুদুল হাসান বলেন, ’প্রতিবছরের ন্যায় এবারও আমরা চট্টগ্রাম থেকে আগত শিক্ষার্থীদের এবং অবিভাবকদের কল্যাণে কাজ করে যাচ্ছি। সকাল-সন্ধ্যা হেল্প ডেস্কে অবস্থান করে আমরা যধাসম্ভব সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। আমাদের এই সেচ্ছাসেবামূলক কাজে যারা বিভিন্নভাবে পাশে ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
প্রসঙ্গত, ৫ দিন ব্যাপী এই সামাজিক এবং সেচ্ছাসেবী কাজের অনুপ্রেরণা দিতে আর্থিক অনুদান দিয়ে সহযোগিতা করছেন ইউনিয়ন ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ‘এ বি এম মোকাম্মেল হক চৌধুরি’ এবং সিডিএম কোম্পানি লিমিটেড।