Home রাজনীতি এই সরকার আবারো পাতানো নির্বাচনের পায়তারা করছে: মির্জা ফখরুল

এই সরকার আবারো পাতানো নির্বাচনের পায়তারা করছে: মির্জা ফখরুল

23

সৈয়দ রাসেল আহমদ, সিলেট অফিস: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামীলীগ জোর করে ক্ষমতা দখল করে আবারো পাতানো নির্বাচনের পায়তারা করছে। ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামীলীর জনগনের সাথে প্রতারণা করেছে। তারা বেআইনীভাবে ক্ষমতা দখল করে আছে। সমস্ত জাতি আজ সংকটে রয়েছে। তরুণরা নিজেদের প্রথম ভোট দিতে পারেনি। আমরা বলেছি নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন হতে হবে। কারন আওয়ামীলীগের অধিনে কোন দিনই সুষ্ঠ নির্বাচন হতে পারে না, আওয়ামিলীগের চরিত্রে সুষ্ঠ নির্বাচন নেই। তাই এই সরকারকে অভিলম্বে পদত্যাগ করে একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে হবে।

রোববার বিকেলে সিলেট সারকারী আলিয়া মাদ্রাসা মাঠে যুদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল আয়োজিত দেশ বাঁচাতে তারণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার ইলিয়াস আলী সহ অসংখ্য নেতাকর্মীদের গুম করে রাখা হয়েছে, আমরা তাদের খোঁজে পাচ্ছিনা। ইলিয়াস আলী ও দিনারে মা আজো দরজার দিকে ছেলের অপেক্ষায় তাকিয়ে থাকেন। আমরা ১৯৭১ সালে একটি গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মানের জন্য হাতে অস্ত্র তুলে নিয়ে ছিলাম। কিন্তু স্বাধীনতার পর পরই শেখ মুজিব বাকশাল কায়েম করেছিলেন এখন শেখ হাসিনা দেশবাসীর উপর সেই বাকশাল চাপিয়ে দেয়ার চেষ্টা করছেন। তরুণদের যদি জেগে উঠে তাহলে দেশ মুক্ত হতে বেশী সময় লাগবে না।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস.এম জিলানীর সভাপতিত্বে এবং যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের যৌথ সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, বিশেষ বক্তার বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

বক্তব্য রাখেন- নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মিণী তাহসিনা রুশদির লুনা, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

সমাবেশে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ও ড. এনামুল হক চৌধুরী, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামীম ও এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।