Home সাহিত্য ও বিনোদন ঈদে পাভেলের সংগীত পরিচালনায় ইমরানের ‘পিরিতি কাঁঠালের আঠা’

ঈদে পাভেলের সংগীত পরিচালনায় ইমরানের ‘পিরিতি কাঁঠালের আঠা’

11

ডেস্ক রিপোর্ট: সংগীত পরিচালক পাভেল আরিনের লিভিং রুম সেশানে এবার হাজির হলেন জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান। তবে, নিজের ঢংয়ের কোন গানে নয়, ইমরান এলেন সতীশচন্দ্র গোসাই এর কথা ও সুরে জনপ্রিয় লোকগান ‘পিরিতি কাঁঠালের আঠা’ গানটি নিয়ে।

গানটি প্রসঙ্গে ইমরান বলেন, “এ গানটি খুবই প্রচলিত একটি গান। কিন্তু আমাকে যেভাবে গানটি গাওয়ানো হয়েছে তা একটু অন্যরকমভাবে। যেহেতু এ জনরাটা আমার না, আমাকে নতুনভাবে এ জনরায় শ্রোতারা পাবেন। পাভেল ভাই গানটির কম্পোজিশান এত সুন্দর করে করেছেন, যা এখনো শ্রোতারা শোনেনি এভাবে।”

‘লিভিং রুম সেশান’ নিয়ে যাত্রার শুরু থেকেই একের পর এক বাংলাগানের পুরোধা শিল্পী ও সাধকদের গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন পাভেল আরিন।

রবীন্দ্রনাথ, নজরুল, সাধক জালাল খাঁ’র পর সতীশচন্দ্র গোসাই ‘পিরিতি কাঁঠালের আঠা’ গানটি প্রসঙ্গে তিনি বলেন, “ ‘লিভিং রুম সেশান’ চায় আমাদের শেকড়ের গানগুলোর সঠিক সুর অক্ষুণ্ণ রেখে নতুন প্রজন্মের কাছে তাদের উপযোগি করে প্রকাশ করতে। তারই ধারাবাহিকতায় ইমরানের কণ্ঠে এ গানটি গাইলেন। পরিচিত ইমরানের বাইরে অন্য এক ইমরানকে শোনার একটি দারুণ অভিজ্ঞতা শ্রোতাদের হবে বলে আশা করছি।”

ঈদ উৎসব উপলক্ষে চাঁদ রাতে সন্ধ্যা সাতটায় লিভিং রুম সেশানের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় গানটি।

গানটির লিংক
https://www.youtube.com/watch?v=Px7r99DqfCI