Home সারাদেশ ঈদের দিনের ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা: জনদুর্ভোগ চরমে

ঈদের দিনের ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা: জনদুর্ভোগ চরমে

26

স্টাফ রিপোটার : পবিত্র ঈদুল আজহার দিনের ভারী বৃষ্টিতেই ডেমরা-যাত্রাবাড়ি বিভিন্ন নিচু এলাকা তলিয়ে গেছে। এতে অলিগলিতে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কোরবানির পশু জবাইয়ে জনদুর্ভোগ চরমে। মুরগির ফার্ম, মোসলিমনগর, মাতুয়াইল মাঝপাড়া, মাতুয়াইল কবরস্থান ও আশপাশের এলাকা, কাঠেরপুল,কোনাপাড়া, মৃর্ধাবাড়িসহ বিভিন্ন রোড ও খাল তলিয়ে যাওয়ায় বিপাকে পড়েছে এসব এলাকার বাসিন্দারা।
জানা গেছে, গত দু দিনের বৃষ্টিতে নিচু সড়ক ও বাসাবাড়িতে পানি উঠে গেছে।পানিবন্দীর মধ্যে ই কুরবানী গরু জবাই সহ নিত্য দিনের কাজ করতে হয়েছে।
গত মঙ্গলবার রাত হতে হালকা বৃষ্টি হলে অাজ বুধবার সকাল হতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়তে শুরু করে দুপুর নাগাদ বৃষ্টি হয়।
গুড়ি গুড়ি বৃষ্টির ফলে ডেমরার বিভিন্ন এলাকায় রাস্তা ঘাট ডুবে যেতে দেখা যায়।বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা গেছে ৬৬ নং ওয়ার্ডের
মহাকাশ রোড,বামৈল,ডগাইর পশ্চিম পাড়া, ইষ্টান হাউজিং, ৬৩ নং ওয়ার্ডের বাদশা মিয়া রোড়,শান্তিবাগ,মাজাররোডসহ কয়েকটি এলাকায় জলাবদ্ধতা দেখা গেছে।
মাতুয়াইল কবরস্থান এলাকার বাসিন্দা ও যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো: শান্তনূর খান শান্ত বলেন, গত দুইদিন ভারি বৃষ্টিতে কবরস্থান মসজিদ সহ আশপাশের এলাকা তলিয়ে গেছে। এতে জনজীবনে চরম দুর্ভোগ বিরাজ করছে। আশা করছি ৬৫ নং ওয়ার্ড কাউন্সিলর দ্রুত সময়ের মধ্যে পানি নিষ্কাশনের ব্যবস্থা করবেন। একইকথা জানিয়েছেন স্থানীয় ব্যাবসায়ী ও ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী তোফায়েল আহমেদ মিন্টু। তিনি বলেন, ভাই কি বলবো দু:খের কথা। আজকেও এলাকার বেশ কয়েকজন বাসিন্দা আমাকে উদ্দেশ্য করে বলছে, আওয়ামী লীগ করে, দল ক্ষমতায় অথচ বৃষ্টির পানিতে এলাকার রাস্তাঘাট তলিয়ে গেছে নিষ্কাশনের ব্যবস্থা করতে পারে না। এখন বলেন, কাউন্সিলর সাব কাজ না করলে আমার কি করার আছে।
ডগাইর এলাকার বাসিন্দা শিরিন সুলতানা বলেন,বৃষ্টির পানি জমে যাওয়ায় ফলে গরু জবাইয়ে সমস্যা সৃষ্টি হয়েছে।
বামৈল এর বাসিন্দা সালে আহমেদ বলেন,জরুরি কাজে দুপুরে ডগাইর এলাকায় যাওয়ার পর ফিরে এসে দেখি রাস্তায় হাটু পরিমাণ পানি।নোংরা পানিতে রাস্তা পার হতে অসস্তির লাগে।বিশেষ করে হাটু পরিমাণ পানি তে হাটতে গেলে সাপের ভয় তো রয়েছে।এই মহল্লা গুলোতে আবার কাপড়ের কারখানায় ড্রাই ওয়াস এর রং এর কারণে রাস্তার পরিস্থিতি খুবই বাজে রূপ ধারণ করে। বাঁশেরপুলের বাসিন্দা ও স্থানীয় আওয়ামী লীগের ইউনিট সাধারণ সম্পাদক মাহবুব কিরন মানিক বলেন, বৃষ্টি কমলে দ্রুত পানি রাস্তা থেকে নেমে যাবে।
এ বিষয়ে ৬৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুল মতিন সাউদ বলেন,ঈদের দিনে বৃষ্টির কারনে এ জলাবদ্ধতা। তবে বরাবরই তিনি সিটি কপোরেশন কে অবহিত করেন বলে জানান।তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন,নতুন ওয়ার্ডগুলোতে একটু বৃষ্টি হলে পানি জমে যাওয়ার বিষয়ে তাদের সাথে একাধিক বার বলা হলে ও আশানুরূপ সাফল্য পাচ্ছেন না বলে জানান তিনি।