Home শিক্ষা ও ক্যাম্পাস ইবির গুরুত্বপূর্ণ স্থাপনার আঙিনায় খেলাধুলা ও আড্ডা নিষিদ্ধ

ইবির গুরুত্বপূর্ণ স্থাপনার আঙিনায় খেলাধুলা ও আড্ডা নিষিদ্ধ

39

নূর ই আলম, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে খেলাধুলা ও আড্ডা বন্ধের নির্দেশনা জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ. এইচ.এম আলী হাসানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থাপনা এবং ধর্মীয় প্রতিষ্ঠানসমূহ (মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল, কেন্দ্রীয় শহীদ মিনার, মুক্ত বাংলা, স্মৃতি সৌধ, শেখ রাসেল ম্যুরাল, মুক্তির আহবান, শাশ্বত মুজিব, কেন্দ্রীয় মসজিদ, সনাতন ধর্মালম্বীদের প্রার্থনালয়)-এর পবিত্রতা রক্ষাসহ সার্বিক নিরাপত্তার স্বার্থে উল্লেখিত স্থানসমূহে শিক্ষার্থীদের খেলাধুলা ও আড্ডা না দেয়ার জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা যাচ্ছে। উল্লেখ্য, বিষয়টি আপনার বিভাগের সকল শিক্ষার্থীকে অবগত করার জন্য সনির্বন্ধ অনুরোধ করা হলো।

আড্ডা বন্ধে এমন নির্দেশনা দেওয়ার ব্যাপারে জানতে চাইলে ইবি প্রক্টর অধ্যাপক ড. শাহাদাত হোসেন আজাদ বলেন, ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহের পবিত্রতা ও গাম্ভীর্য রক্ষায় প্রক্টরিয়াল বডির সুপারিশের প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাম্পাসের সার্বিক সুরক্ষায় এটি হবে একটি যুগান্তকারী পদক্ষেপ।