Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী

ইবিতে সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী

25

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাতক্ষীরা জেলা থেকে আগত শিক্ষার্থীদের সংগঠন সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এসময় নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয় এবং প্রবীণদের বিদায়ী ক্রেস্ট প্রদান করা হয়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নং কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

এসময় সংগঠনটির সভাপতি আবু সোহানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ রবিউল ইসলাম, তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ রেজিস্টার মোঃ রাশেদুজ্জামান খান টুটুল এবং শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাহিদুর রহমান ও ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইসরাত জাহান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান বলেন, আমি আশাকরবো সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতি এরকম আরো আয়োজন অব্যাহত রাখবে। শুধু শিক্ষার্থীরাই নয় চেষ্টা করবে যেনো শিক্ষকরাও সবাই আসে। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলতে চাই শুধু বিশ্ববিদ্যালয় এসেছো অন্যান্য কাজকর্মের দিকে মনোযোগ দিলেই হবে না রেগুলার পড়াশোনা করতে হবে। নতুবা বিশ্ববিদ্যালয়ের প্রধান যে লক্ষ্য পড়াশোনা করা তোমরা চাকরি জীবনে যে এর সুবিধা আদায় করতে পারবে না। তোমরা জেলার বড় ভাইদের সাথে কানেক্টেড থাকবে সবার সাথে সুসম্পর্ক বজায় রাখবে এবং কারো সাথে বেয়াদবি করবে না।

এসময় সংগঠনের সভাপতি আবু সোহান বলেন, সাতক্ষীরা জেলা একটি সুসংগঠিত এবং ঐতিহ্যবাহী জেলা হিসেবে পরিচিত। আমি চাই তারা আরো পরিচিতি লাভ করুক এবং এর সদস্যরা চতুর্দিকে বিস্তার লাভ করুক, তারা সব ছড়িয়ে যাক মানুষের সাথে মিশুক হোক বাধা সীমাবদ্ধতা আছে সেগুলো অতিক্রম করুক, জীবনে উন্নতি লাভ করুক। সবার প্রতি আহ্বান থাকবে সবাই যেন আমাদের সহযোগিতা করে যাতে আমরা সামনে এগিয়ে যেতে পারি।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে নিজস্ব শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় এবং লটারির মাধ্যমে পুরষ্কার প্রদান করা হয়।