Home সারাদেশ ইফতার নিয়ে অসহায় পথচারি ও পরিবারের পাশে বোরহান

ইফতার নিয়ে অসহায় পথচারি ও পরিবারের পাশে বোরহান

29

স্টাফ রিপোটার: কখনো রাজধানীর পল্টন-প্রেসক্লাবে কিংবা দোয়েল চত্তর-টিএসসি আবার কখনো নিজ এলাকা চাঁদপুরের রেলওয়ে কোর্ট স্টেশন ও বড় স্টেশন প্লাটফর্মে থাকা ভাসমানদের পাশে ইফতার নিয়ে হাজির হচ্ছেন চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব রেদওয়ান খাঁন বোরহান। সর্বশেষ মঙ্গলবার (২৮মার্চ) সন্ধ্যায় চাঁদপরের হাইমচরে তিন শতাধিক পথচারি ও অসহায় মানুষের মাঝে ইফতার বিরতন করেন তিনি।
জানা গেছে, চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন চান আলহাজ্ব রেদওয়ান খাঁন বোরহান। তবে মনোনয়ন পাওয়া না পাওয়া বড় বিষয় নয়, প্রকৃতপক্ষে ছোট বেলা থেকেই গরীব-দু:খী ও অসহায় মানুষের সেবা করা তাঁর নেশা। এবারের রমজানের প্রথম দিন থেকেই গভীর রাতে চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশন ও বড় স্টেশন প্লাটফর্মে থাকা ভাসমান প্রান্তিক দুঃস্থ ও অসহায় প্রায় ৩ শতাধিক মানুষকে পবিত্র মাহে রমজানের সেহরি বিতরণ করেন রেদওয়ান খান বোরহান। এরআগে সোমবার (২৭মার্চ) নিজ এলাকা হাইমচরের দুই শতাধিক কর্মহীন নিম্নবিত্ত এবং অসহায় দরিদ্র মানুষদের খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি এবার তিনি রোজাদার ব্যক্তিদের জন্য ইফতার উপহার পৌঁছে দিচ্ছেন। প্রতিটি ইফতারের উপহার প্যাকেটে ছিল মুড়ি, চিড়া, খেজুর, চিনি ছোলাসহ ইত্যাদি পণ্য। এর আগে একইভাবে তিনি চাঁদপুর সদর ও হাইমচর এলাকায় কয়েক হাজার অসহায় দুস্থ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবণসহ বিভিন্ন খাদ্যপণ্য সহায়তা প্রদান করেন। রোববার (২৬ মার্চ) দিবাগত রাত আড়াইটার সময় স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে চাদপুর সদরে রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে শুয়ে থাকা মানুষকে ডেকে ডেকে তাদের হাতে সেহরি তুলে দেন। সেহরির প্যাকেট তুলে দেয়ার সময় নেতৃবৃন্দ দুঃস্থদেরকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সালাম দেন এবং তার জন্য দোয়া করতে বলেন। গভীর রাতে সেহরির খাবার পেয়ে খুশিতে আত্মহারা হয়ে ওঠেন অসহায় দুঃস্থ মানুষেরা। স্টেশন ছাড়াও শহরের কালিবাড়ি মোড় এলাকাসহ বিভিন্ন স্থানে থাকা ভাসমান মানুষদের মাঝে সেহরি বিতরণ করা হয়। এরআগে শনিবার (২৫মার্চ) ভোর রাতে রাজধানীর পল্টন-প্রেসক্লাব,দোয়েল চত্তর ও টিএসসিসিতে খোলা আকাশের নিচে বসবাসরত ২শতাধিক মানুষের মাঝে উন্নতমানের খাবার বিতরন করেন আওয়ামী মৎসজীবি লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি নিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব রেদওয়ান খাঁন বোরহান।
এ বিষয়ে আলহাজ্ব রেদওয়ান খাঁন বোরহান বলেন, আমরা ইতিমধ্যে লক্ষ্য করে দেখেছি ইফতারের সময় সবাই কম বেশি আয়োজন করে থাকেন। কিন্তু সেহরীতে অসহায় ও দুঃস্থ ব্যক্তিরা সেহরী খেয়ে রোজা রেখেছে কিনা তা অনেকেই জানতে চান না। সেই ওখান থেকেই আমাদের মনোভাব যে, আমরা যদি রোজাদার ব্যক্তিদের সেহরী খাইয়ে রোজা রাখার ব্যবস্থা করতে পারি তাহলে অসহায়রা প্রত্যেকেই রোজা রাখার সুযোগ পাবে। এতে সবাই সবার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।