Home কুটনৈতিক ও প্রবাস ইতালীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ভয়াল ২১ আগস্ট স্মরনে আলোচনা...

ইতালীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ভয়াল ২১ আগস্ট স্মরনে আলোচনা সভা অনুষ্ঠিত

103

ইতলী প্রতিনিধি: রবিবার ২১ আগষ্ট সন্ধ্যায় ইতালির রাজধানী রোমের মন্তেভেরদে “এশিয়ান রেষ্টুরেন্টের হলরুমে” মন্তেভেরদে আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ভয়াল ২১ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব নজরুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান বুলেটের পরিচালনায় শোক ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইতালী আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক. আয়েবার যুগ্ম সাধারন সম্পাদক এমএ রব মিন্টু।তিনি ১৫ই আগস্ট ও ২১ শে আগস্ট বাংলাদেশের ইতাহাসে কলংকজনক অধ্যায়। এই দুইটি ঘটনা একই সুত্রে গাথা। ১৫ই আগস্ট মোস্তাক গংদের গভীর ষড়যন্ত্রের ছিলো ঠিক তেমনি ২১ শে আগস্ট সরসরি তথাাকথিত যুবরাজ তারেক জিয়ার ষড়যন্ত্রের নীল লকশা। আল্লাহ আমাদের নেত্রীকে বাংলাদেশের সেবা করার জন্য বাঁচিয়ে রেখেছে। রব মিন্টু বলেন, ৭৫ এর ষড়যন্ত্রকারীরা এখনও সক্রিয় রয়েছে। যেকোন সময় ছোবল মারতে পারে। তাই আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীদের সর্তক থাকতে হবে।
সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিক আওয়ামী লীগ নেতা শাফিজুল হক শাফিজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মাসুদুর রহমান সিদ্দিকী, আওয়ামী লীগ নেতা রিইছ উদ্দিন রাকিব, ইতালী মহিলা আওয়ামী লীগ নেত্রী নিগার সুলতানা মিতা। আলোচনা সবায় আরো বক্তব্য রাখেন রোম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি আর মানিক, আওয়ামী লীগ নেতা এআর আহমেদ তপু, সাবেক ছাত্রনেতা লিমন হোসাইন, বঙ্গবন্ধু পরিষদ ইতালির সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, ছাত্রলীগ ইতালী শাখার যুগ্ম সাধারন সম্পাদক আলি রেজা রাজুসহ আরো অনেকে। আলোচনা শেষে শেখ হাসিনার দীর্ঘয়ু কামনায় ও শহীদদের আত্মার মাগফেরাতে দোয়া অনুষ্ঠিত হয়।