Home রাজনীতি ইচ্ছাকৃতভাবে ইভিএম ব্যবহারে নির্বাচনের স্বচ্ছতা নষ্ট করা হচ্ছে: জিএম কাদের এমপি

ইচ্ছাকৃতভাবে ইভিএম ব্যবহারে নির্বাচনের স্বচ্ছতা নষ্ট করা হচ্ছে: জিএম কাদের এমপি

27

স্টাফ রিপোটার : জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, বর্তমান সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এটি বার বার প্রমাণ হয়েছে। যে ক’টি সিটি কর্পোরেশন নির্বাচন সম্পন্ন হয়েছে, সাধারণের মানুষের ধারণা কোন নির্বাচনই সঠিকভাবে হয়নি। ইচ্ছাকৃতভাবে ইভিএম ব্যবহারে নির্বাচনের স্বচ্ছতা নষ্ট করা হচ্ছে। অনেকে অভিযোগ করেছে ইভিএমে কারচুপি করা হচ্ছে, বাইর থেকে লোক এনে বুথের মধ্যে বসিয়ে দেওয়া হচ্ছে। বিভিন্ন এজেন্সির লোকজন ব্যবহার করে নির্বাচনে মানুষের মাঝে ভীতি সৃষ্টি করা হচ্ছে। সরকারী দলের লোকজন প্রতিদ্বন্দি প্রার্থীর সমর্থকদের ভয়-ভীতি দেখাচ্ছে, তাদের কেন্দ্রে পর্যন্ত ঢুকতে দেয়া হচ্ছেনা। সরকার সমর্থকরা নিজস্ব লোকজন এনে ভোট দেয়ার ব্যবস্থা করছে। আমরা এখনো নির্বাচনে আছি। কারণ, আমরা কথা দিয়েছিলাম জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত সকল নির্বাচনে আমরা অংশ নেব। এতে আমরা আমাদের শক্তি-সামর্থ মূল্যায়ন করতে পারছি। অপর দিকে দেশবাসী দেখতে পারছে দেশের নির্বাচন ব্যবস্থা কেমন। আমরা নির্বাচনে অংশ নিচ্ছি বলেই ভোটাররা বলতে পারে, আমরা ভোট কেন্দ্রে গিয়েও ভোট দিতে পারিনি। সাধারণ মানুষ বলতে পারছে ভোটের ফলাফল গণমানুষের প্রত্যাশা অনুযায়ী হয়নি।

আজ সন্ধ্যায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে জাতীয় সাংস্কৃতিক পার্টির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরীফা কাদের এমপি’র সভাপতিত্বে ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, আমরা দেশ ও জাতির প্রয়োজন মেটাতে রাজনীতি করছি। দেশ ও জাতির প্রয়োজন একটি জবাবদিহিতামূলক সরকার। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জবাবদিহিতামূলক সরকার নিশ্চিত করা সম্ভব। জবাবদিহিতামূলক সরকার না হলে টেকসই এবং জনমুখি উন্নয়ন হয়না। জবাবদিহিতামূলক সরকার না হলে দূর্ণীতি, লুটপাট ও টাকা পাচার বন্ধ করা সম্ভব হয়না। তাই, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠা করতেই আমরা রাজনীতি করছি।

জাতীয় সাংস্কৃতিক পার্টির মতবিনিময় সভায় সাংস্কৃতিক পার্টির সভাপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন – প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মোস্তফা আল মাহমুদ। জাতীয় সাংস্কৃতিক পার্টির নেতাদের মধ্যে বক্তব্য রাখেন – নুরুন্নাহার বেগম, খন্দকার দেলোয়ার জালালী, নাজিম উদ্দিন ভূঁইয়া, পেয়ারুল হক হিমেল, মনিকা আলম, মোঃ ফজলুল হক বাবু, মোঃ হাবিবুর রহমান হাবিব, বাবুল আহমেদ, রাজীব কান্তি গুহ, বাউল আক্কাস, আব্দুল হান্নান,ওমর ফারুক সুজন,ফয়েজ মুন্না, মোতাহার হোসেন সিদ্দিকী শাহীন,চম্পা মন্ডল,সুশান্ত সুত্র ধর,

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, দফতর সম্পাদক -২ এম এ রাজ্জাক খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক তিতাস মোস্তফা, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক, কেন্দ্রীয় নেতা সোলায়মান সামি, মোঃ আনোয়ার হোসেন।