Home সাহিত্য ও বিনোদন আশিকুল কায়েস এর কবিতা থেকে গান

আশিকুল কায়েস এর কবিতা থেকে গান

63

‘কবিতা আমি ছেড়ে দিয়েছি’ গানের শুভমুক্তি

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ তরুণ লেখক পরিষদের সভাপতি আশিকুল কায়েস এর লেখা গান ‘কবিতা আমি ছেড়ে দিয়েছি’। গানটিতে কণ্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী অনিক আহমেদ। সুর করেছেন হালিম বয়াতি।
১৮ মার্চ সকাল ০৯টায় ঢাকা, পাবনা ও মাগুরার তিনটি স্থানে বাংলাদেশ তরুণ লেখক পরিষদ কার্য্যালয়ে একই সময়ে কেক কেটে গানটির আনুষ্ঠানিক শুভমুক্তি ঘোষণা করা হয়।

এসময় ঢাকার অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশ তরুণ লেখক পরিষদের সাধারণ সম্পাদক উম্মে হানি মেঘলা ও কণ্ঠশিল্পী অনিক আহমেদ।
মাগুরায় অংশ নেন বাংলাদেশ তরুণ লেখক পরিষদের সভাপতি ও গীতিকার আশিকুল কায়েস, মাগুরা জেলা শাখা তরুণ লেখক পরিষদের সভাপতি ও জাতীয় ক্রীড়া ধারাভাষ্যকার জনাব শম্ভু মৈত্র, সাধারণ সম্পাদক শেখ কামরুল আক্তার, খুলনা বেতারের আবৃত্তি শিল্পী অনির্বান কবি জনাব শচীন্দ্রনাথ বিশ্বাস।
পাবনা জেলায় অংশ নেন সুরকার হালিম বয়াতি ও পাবনা জেলা তরুণ লেখক পরিষদের সাধারণ সম্পাদক আতিয়ার হোসেন নিলয় সহ প্রমুখ সাংস্কৃতিকবৃন্দ।

গানটির শিল্পী অনিক আহমেদ বলেন, আশিকুল কায়েস ভাইয়ের ‘কবিতা আমি ছেড়ে দিয়েছি’ গানটিতে কণ্ঠ দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এমন সৌভাগ্য আর কজনের হয়।আমি সর্বচ্চো চেষ্টা করেছি আপনাদের সামনে ভালো কিছু উপহার দেয়ার।

গীতিকার আশিকুল কায়েস বলেন, কবিতাটি গানে রূপান্তর হতে পারে কখনও ভাবতেও পারিনি। HD STUDIO প্রতিষ্ঠানের পরিচালক ও সুরকার জনাব হালিম বয়াতি আমার গানের কাজ করে সাহসিকতার পরিচয় দেখিয়েছেন। আমি তার কাছে কৃতজ্ঞ। এছাড়াও নি:স্বন্দেহে অনিক একজন ভালো কণ্ঠশিল্পি। উদীয়মান তরুণ এই শিল্পীর কণ্ঠে গাওয়া বিভিন্ন কনসার্টে দর্শক মাতানোর যথেষ্ট প্রমান পাওয়া যায়। কণ্ঠশিল্পী অনিকের এটি ৪র্থ মৌলিক গান।আশা করছি সবার ভালো লাগবে।

তিনি আরও বলেন, আমি চেষ্টা করেছি আপনাদের জন্য একটা ভালো গান উপহার দিতে, এটি আমার লেখা প্রথম গান। আপনাদের দোয়া ও ভালোবাসা থাকলে আমার গান রচনার প্রতি আরও দৃঢ়তা পাবে বলে আশা করছি।
বাংলাদেশ তরুণ লেখক পরিষদের ‘ভিজ্যুয়াল অডিশন বিভাগ ব্যবস্থাপনায়’ HD STUDIO পরিচালনায় নির্মিত হলো ‘কবিতা আমি ছেড়ে দিয়েছি’ গানটি।

আজ সন্ধ্যা ০৭টায় ইউটিউব চ্যানেল
channel link: https://youtube.com/@HalimBoyatiofficial পাওয়া যাবে।
এছাড়াও পাবনা ও মাগুরার কেবল নেটওয়ার্কসহ বিভিন্ন গণমাধ্যমে ভিন্ন ভিন্ন সময়ে সম্প্রচার করা হবে।