Home জাতীয় আখাউড়ায় ছিনতাইঃ নগদ সাড়ে ১২ লাখ টাকাসহ গ্রেপ্তার ২

আখাউড়ায় ছিনতাইঃ নগদ সাড়ে ১২ লাখ টাকাসহ গ্রেপ্তার ২

32

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ছিনতাই হওয়া টাকাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশ্বস্থ মোটর সাইকেল চালকের সহযোগিতায় একটি চক্র এ ঘটনা ঘটানোর তিনদিনের মধ্যে পুলিশ ওই টাকা উদ্ধার ও দুইজনকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃতরা হলো, জেলার নবীনগর উপজেলার নারুই নোয়াগাঁও গ্রামের জিয়াউর রহমানের ছেলে হাবিবুর রহমান ও একই এলাকার নজরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম। ওই দুইজনই আদালত ও পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় জড়িত ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কলেজ পাড়ার জুম্মানসহ আরো কয়েকজনকে খোঁজছে পুলিশ।
আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, নবীনগরের নোয়গাঁও এলাকার ব্যাঙ্ক এশিয়ার এজেন্ট ব্যাংকিয়ের টাকা লেনদেনের জন্য প্রতিনিয়তই ব্রাহ্মণবাড়িয়া আসেন ব্যাঙ্ক এশিয়ার এজেন্ট ব্যাংকি এর কর্মকর্তা এনামুল হক। এ কাজে তিনি স্থানীয় বিশ্বস্থ ভাড়ায় মোটর সাইকেল চালক হাবিবুর রহমানকে নিয়ে আসেন। এরই মধ্যে হাবিবুর রহমান টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেন। তিনি সাইফুল ইসলাম নামে এক যুবকের সঙ্গে এ নিয়ে পরিকল্পনা করেন। সাইফুল যোগাযোগ করেন ব্রাহ্মণবাড়িয়ার জুম্মান নামে এক যুবকের সঙ্গে।
তিনি আরো জানান, পূর্ব পরিকল্পান অনুযায়ি গত ২০ জুন নবীনগর ফেরার পথে আখাউড়ার রুটি এলাকায় এনামুল হকের পথরোধ করে ১৬ লাখ টাকা ছিনিয়ে নেয়া হয়। এ বিষয়ে এজেন্ট ব্যাকিং এর মালিক সাদেক মিয়া আখাউড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে পুলিশ তদন্তে নামে। সন্দেহভাজন হিসেবে হাবিবুর ও সাইফুলকে আটকের পর পুলিশ বিস্তারিত জানতে পারে। এ অবস্থায় তাদের দেয়া স্বীকারোক্তি মতে ২২ জুন বিকেলে নারুই পূর্বপাড়ার এলাকায় ব্রিজের নিচ থেকে ছয় লাখ ৪৫ হাজার টাকা ও বুধবার দুপুরে জুম্মানের ব্রাহ্মণবাড়িয়ার বাড়ি থেকে ছয় লাখ টাকা উদ্ধার করে।