Home শিক্ষা ও ক্যাম্পাস নানা আয়োজনে বশেমুরবিপ্রবি’তে জাতির পিতার জন্মবার্ষিকী উদ্যাপিত

নানা আয়োজনে বশেমুরবিপ্রবি’তে জাতির পিতার জন্মবার্ষিকী উদ্যাপিত

20

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (১৭ মার্চ) বিকাল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব শিশুদের নিয়ে কেক কাটেন। এরপরই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিুশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে সন্ধ্যা ৭ টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, জাতির পিতার জন্ম দিবসকে জাতীয় শিশু দিবস উদযাপন করার মাধ্যমে শিশুরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হচ্ছে এবং জাতির পিতার আদর্শ ও দর্শন সম্পর্কে জানতে পারছে।

তিনি আরও বলেন, শিশুরা যদি বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন ধারণ করে তাহলে তারাই ভবিষ্যৎ বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে নেতৃত্ব দিবে।

এছাড়াও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ মোবারক হোসেন, প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা মুক্তা প্রমুখ। অনুষ্ঠানসমূহে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।