ডেস্ক রিপোর্ট: ভারতের শীর্ষস্থানীয় ধনকুবের আম্বানি পরিবারের বিলাসবহুল জীবনযাত্রা বরাবরের মতই জনসাধারণের কাছে এক আকর্ষণীয় বিষয়। সবারই একটু বাড়তি জানার আগ্রহ থাকে পরিবারটিকে ঘিরে। তারা যা কিছুই করে থাকেন সেটাই গণমাধ্যমের শিরোনাম হয়ে যায়। আর এবারেও তার ব্যাতিক্রম হয়নি। তাইতো এমন ঘটনার জন্ম দিয়ে আবারো আলোচনার জন্ম দিয়েছে।
আম্বানির পার্টিতে সুস্বাদু ডেজার্ট পরিবেশন পরিবেশনের ছবি এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।আর এটির মূল কারণ এসব নোট সাজানো ছিল প্লেটটিতে। নিউজরুম পোস্ট

এর আগে সম্প্রতি আম্বানির স্ত্রী নিতা আম্বানি একটি সাংস্কৃতিক সংগঠন (এনএমএসি)’র উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে আলোচনায় এসেছিলেন। সেসময় তার নাম উচ্চারণ করতে গিয়ে সঞ্চালক গিগি হাদিদ ভুল করায় তাঁকে পা পর্যন্ত ছুঁতে হয়েছিল। টুইট ব্যবহারকারী রাতনিশ ডেজার্টের একটি ছবি শেয়ার করে যেখানে দেখা যায় টিস্যুর বদলে ৫০০ রুপির একাধিক নোট। আর এমন ডেজার্টের বাটি যে পার্টিতে শুধু একটি ছিল, তা কিন্ত নয়। রাতনিশ জানিয়েছেন, অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্য টেবিলে রাখা প্রত্যেকটি ডেজার্টের বাটিতে টিস্যুর বদলে রুপি দেওয়া হয়েছিল।
দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, আপনি যদি দিল্লির বাসিন্দা হয়ে থাকেন, তবে হয়তো এই ধরনের ডিশ পরিবেশনের ব্যাপারে অবগত থাকবেন। দিল্লির ইন্ডিয়ান অ্যাকসেন্ট নামের রেস্তোরাঁয় ঐতিহ্যবাহী চমৎকার এই পরিবেশনা বেশ জনপ্রিয়।

আর হিন্দিতে এটাকে বলা হয়, ‘দৌলত কী চাট!’ যা কিনা খাবার পরিবেশন ঐশ্বর্য বা সমৃদ্ধিকে তুলে ধরে। আর প্রতি প্লেটের মূল্য রাখা হয় ৭২৫ রূপি। কেবল আম্বানিদের পার্টি নয় অনেক বিত্তশালীদেরও পছন্দের তালিকায় এইপদ্ধতি।
দৌলত কী চাট ভারতের ঐতিহত্যবাহী এক খাবার। এই খাবারের আদি-উৎস দেশটির উত্তরাঞ্চল ও পুরোনো দিল্লিতে। এমনকি ব্যাপক জনপ্রিয় এই খাবারের জন্য মানুষকে রেস্তোরাঁতে ভিড় করতেও দেখা যায়। দুধের সর দিয়ে তৈরি হালকা, নরম ধাঁচের সুস্বাদু এই মিষ্টি মুখে দেওয়ার সাথেই অমৃতের স্বাদ অনুভূত হয়।
ইন্ডিয়ান অ্যাকসেন্ট রেস্টুরেন্ট ভারতের ঐতিহ্যবাহী এই খাবারের প্লেটে নকল নোট যুক্ত করে নতুন এক মডেল তৈরি করেছে। আর এই খাবারকে ‘ধনীর ডেজার্ট’ নামে আখ্যা দিয়েছে রেস্তোরাঁটি। টুইটারে ছবিটি টুইট করার সঙ্গে সঙ্গে ২ লাখের বেশি ভিউ হবার রেকর্ড দেখা যায়।
আমাদের সময়.কম