Home রাজনীতি আভ্যন্তরীন ব্যাপারে অন্য দেশের হস্তক্ষেপ কামনা করা একটি গর্হিত অপরাধ : জামাল...

আভ্যন্তরীন ব্যাপারে অন্য দেশের হস্তক্ষেপ কামনা করা একটি গর্হিত অপরাধ : জামাল হায়দার

46

স্টাফ রিপোটার: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য ভারতের সহায়তা কামনা করে যে বক্তব্য প্রদান করেছেন তার সমালোচনা করে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেছেন, একটা স্বাধীন সার্বভৌম দেশের আভ্যন্তরীন ব্যাপারে অন্য দেশের হস্তক্ষেপ কামনা করা একটি গর্হিত অপরাধ। এজন্য পররাষ্ট্রমন্ত্রীর বিচার হওয়া উচিত।

রবিবার বিকেলে পার্টির খিলগাঁওস্থ কার্যালয়ে দলের নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় জ্বালানি তেলসহ চাল, ডাল তথা প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর আকাশচুম্বী মূল্যবৃদ্ধির প্রতিবাদে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য হ্রাস সত্ত্বেও বাংলাদেশের গণবিরোধী সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে জন জীবনে চরম দুর্ভোগ ও নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে।

সভায় বক্তব্য রাখেন পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব সাবেক এমপি আহসান হাবিব লিংকন, প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মাওলানা রুহুল আমিন, এডভোকেট হোসনে আরা আহসান, এ এস এম শামীম, হান্নান আহমদ বাবলু, কাজী মো: নজরুল, কামরুল হুদা প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় যথাযোগ্য মর্যাদার সাথে আগামী ২৭ আগস্ট পার্টির সাবেক চেয়ারম্যান সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত কাজী জাফর আহমদের ৭ম মৃত্যুবার্ষিকী পালনের কর্মসূচী গ্রহণ করা হয়। ঐদিন কুমিল্লার চিওড়া গ্রামে মরহুমের মাজার জিয়ারত ও ২৯ আগস্ট ঢাকায় প্রেসক্লাবে স্মরণ সভা অনুষ্ঠিত হবে।