ডেস্ক রিপোর্ট: কারিগরি ত্রুটির কারণে আবারও বন্ধ হয়ে গেছে বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন। রোববার (১৬ জুলাই) দুপুর ১টা ৪৩ মিনিটে যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যায়। খবর আমাদের সময়. কম

একই কারণে গত ৩০ জুন রাত ৮টা ৪৬ মিনিটে এই কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়েছিল। এরপর ত্রুটি সারিয়ে গত ১০ জুলাই সন্ধ্যা ৭টায় উৎপাদন শুরু করা হয়।
এর আগে একই কারণে গত ৩০ জুন রাত ৮টা ৪৬ মিনিটে এই কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়েছিল। এরপর ত্রুটি সারিয়ে গত ১০ জুলাই সন্ধ্যা ৭টায় উৎপাদন শুরু করা হয়।
ভারত ও বাংলাদেশের যৌথ র্অথায়নে নির্মিত রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের মোট বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা ১ হাজার ৩২০ মেগওয়াট। এই বিদ্যুঃ কেন্দ্রে দুটি ইউনিট রয়েছে, যার প্রতিটি ৬৬০ মেগয়াটের। দুটি ইউনিটের মধ্যে প্রথম ইউনিটটি গত বছরের ১৭ ডিসেম্বর বাণিজ্যিক উৎপাদনে আসে। এরপর থেকে বিভিন্ন সময় কারিগরি ত্রুটি ও কয়লা সংকটে বন্ধ হয় প্রথম ইউনিটের উৎপাদন।

এছাড়া দ্বিতীয় ইউনিট থেকে ৬৬০ মেগওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে পরীক্ষামূলক সরবরাহ শেষ হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে দ্বিতীয় ইউনিট থেকে নিয়মিত ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করা হবে।