Home সারাদেশ আজ তালায় জেলা পরিষদের নির্বাচন,সৎ ও যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করার প্রত্যয় ভোটারদের

আজ তালায় জেলা পরিষদের নির্বাচন,সৎ ও যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করার প্রত্যয় ভোটারদের

40

নজরুল ইসলাম, তালা,সাতক্ষীরা: আজ সাতক্ষীরার তালায় জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে উপজেলায় উৎসব-উদ্দীপনা বিরাজ করছে। গবীর রাত পর্যন্ত বিভিন্ন পাড়া মহাল্লায় চলছে নির্বাচনী নানা হিসাব নিকাশ। প্রর্থীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রর্থনা করছে। এদিকে নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

আজ সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত তালা শিল্পকলা অনুষ্ঠিত হতে যাওয়া সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে তালা উপজেলা থেকে সদস্য পদে পুরুষ ও নারী পদে মোট পাঁচজন অংশ নিচ্ছেন।

পুরুষ সদস্য পদে নির্বাচনে অংশ নিচ্ছেন সাবেক জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসন, সমাজ সেবক ইন্দ্রজিৎ দাশ বাপী ও উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক। এছাড়া মহিলা সদস্য পদে জেলা আওয়ামী লীগের সদস্য মাহফুজা পারভীন রুবি ও জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক রোকেয়া মোসলেম।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, স্থানীয় কয়েকজন ইউপি চেয়ারম্যান, সদস্য ও কাউন্সিলর নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রার্থীরা নিয়মিতই কাছে আসছেন, ভোট প্রার্থনা করছেন। সব প্রার্থীই আওয়ামী লীগের অনুসারী। তাই সিদ্ধান্ত নিতে একটু কষ্টই হচ্ছে বলা যায়। তাঁরা আরও বলেন, দেখা যাক, সময় যেহেতু আছে, ভেবেচিন্তে যোগ্য প্রার্থীকেই বেছে নিতে হবে।

খলিলনগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য প্রকাশ দালাল বলেন, আমরা যোগ্য ব্যক্তিকেই ভোট দিবো। এমন কাউকে নির্বাচিত করবো না যিনি দুর্নীতিবাজ।

তালা প্রেসক্লাবের সভাপতি ও খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক প্রনব ঘোষ বাবলু বলেন, প্রার্থীরা ভোটারদের কাছে আসছে। ভোটাররা এখন অনেক সচেতন। তারা সৎ ও যোগ্য ব্যক্তিকেই নির্বাচিত করবে।

নির্বাচন বিষয়ে জেলা পরিষদ সদস্য প্রার্থী মীর জাকির হোসেন বলেন, আমি জেলা পরিষদ সদস্য ছিলাম। এলাকার উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি। আশা করি ভোটাররা আমাকে পুনরায় নির্বাচিত করবেন।

জেলা পরিষদ সদস্য প্রার্থী পদে নির্বাচনে অংশ নেওয়া সমাজসেবক ইন্দ্রজিৎ দাশ বাপী বলেন, ভোটাররা আমাকে নির্বাচিত করলে আমি দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে দাড়াবো। এলাকার উন্নয়নে সবাইকে নিয়ে একসাথে কাজ করবো।

তালা উপজেলা আইনশৃঙ্খলা সমন্বয় সেলের আহবায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস জানান, নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনী কেন্দ্র সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশের বিশেষ টিম কাজ করছে।