Home রাজনীতি আগামীতে যুবদলের নেতৃত্বেই সরকার পতন আন্দোলন–যুবদল সভাপতি

আগামীতে যুবদলের নেতৃত্বেই সরকার পতন আন্দোলন–যুবদল সভাপতি

40

স্টাফ রিপোটার: জাতীয়তাবদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, এই অবৈধ সরকারকে সরিয়ে জনগণের প্রতিনিধিত্বের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই দেশে গণতšস্ল ফিরে আসবে, দেশমাতা খালেদা জিয়া মুক্তি পাবে, মানুষের ভোটাধিকার ফিরে আসবে। আর এর জন্য দরকার রাজপথের কঠিন আন্দোলন। যে আন্দোলনের নেতৃত্বে থাকবে, সামনে থাকবে যুবদল। এজন্য যুবদলের প্রত্যেকটি স্লরে ত্যাগী ও যোগ্যদের সমন্বয় ঘটাতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে হবে।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের উদ্যোগে মতিঝিল থানা যুবদল কর্মী সম্মেলনে তিনি এসব কথা বলেন।

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বলেন, এই নিশিরাতের আওয়ামীলীগ সরকারের প্রতিটি নেতাকর্মী, মšস্লী-এমপি স্বজন-পরিজন-লুটপাট, টাকা পাচার, চাঁদাবাজী, সšস্লাস, দুর্নীতি অপকর্মের সঙ্গে যুক্ত। গত একদশকে দেশ থেকে ১১ লক্ষ কোটি টাকার বেশি পাচার করে দিয়েছে। শুধু টাকা পাচার করা হয়নি। দেশের গণতšস্ল, মানবাধিকার, ভোটাধিকার, মানুষের বেঁচে থাকার অধিকারকেও নির্বাসনে পাঠানো হয়েছে। রাজনীতিকে কলুষিত করা হয়েছে। সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ও গণতন্ত্রের আপোষহীন নেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে। এখন তিনি অসুস্থ। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো দরকার। কিন্তু এই অনির্বাচিত সরকার সেই পথকেও রুদ্ধ করে রেখেছে। এই পথকে মুক্ত করতে দরকার রাজপথের আন্দোলন।

ঢাকা মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক মুšুার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মহানগর যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন, কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, মহানগর দক্ষিণের সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম, যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন বাবলু প্রমুখ।