Home রাজনীতি আগামীকাল বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী।

আগামীকাল বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী।

23

ডেস্ক রিপোর্ট: আগামীকাল ১৯ জানুয়ারী বৃহষ্পতিবার বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৭ তম জন্মবার্ষিকী।

জিয়াউর রহমান বীর উত্তম এর জন্মবার্ষিকী উপলক্ষে ১৯ জানুয়ারী বৃহষ্পতিবার বিভিন্ন কর্মসূচি পালন করবে বিএনপি ও সহযোগী সংগঠনসমুহ
আগামীকাল ভোরে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করবে।সকাল ১১ টায় জিয়ার মাজারে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া করা হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ এসময় উপস্থিত থাকবেন।বেলা ১২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় বিএনপির উদ্যোগে ড্যাবের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করবেন।
বেলা ৩ টায় ইঞ্জিনিয়ার্র্স ইনস্টিটিউট মিলনায়তনে জিয়ার কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে । বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ এবং বিশিষ্ট ব্যাক্তিবর্গ আলোচনা সভায় বক্তব্য রাখবেন।
রাতে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে অসহায় মানুষের মাঝে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি শীতবস্ত্র বিতরণ করবে।
১৯ জানুয়ারী জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল শহীদ জিয়ার জন্মস্থান বগুড়া জেলার বাগবাড়ী গ্রামে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করবে। জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
সন্ধ্যায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হবে। প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন পৃথক পৃথক পোস্টার প্রকাশ করেছে। ঐদিন বিভিন্ন জাতীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

দেশব্যাপী বিএনপি’র মহানগর, জেলা, উপজেলা ও পৌর কমিটির উদ্যোগে শহীদ জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, আলোকসজ্জা, আলোচনা সভা, দোয়া, শীতবস্ত্র বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, দলের প্রতিষ্ঠাতা শহীদ জিয়ার ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি ১০ দিন ব্যাপী কেন্দ্রীয় কর্মসূচি গ্রহণ করেছে। ১৭ জানুয়ারী থেকে ২৬ জানুয়ারী পর্যন্ত কেন্দ্রীয় বিএনপি ও অঙ্গ সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করবে।