Home রাজনীতি অর্থমন্ত্রী মোস্তফা কামালের পদত্যাগ চেয়েছে বিএনপি

অর্থমন্ত্রী মোস্তফা কামালের পদত্যাগ চেয়েছে বিএনপি

34

সুব্রত সানা: বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী মোস্তফা কামালের ভূয়া তথ্য প্রদান করে মুক্তিযোদ্ধা হিসাবে গেজেটভূক্তির আবেদন বাতিল হওয়ার বিষয়টি লজ্জাজনক ও কলংকময় । সরকারের একজন মন্ত্রী হিসাবে ভূয়া তথ্য প্রদান করা অপরাধ মূলক কাজ । এই ধরনের দায়িত্বশীল পদে থেকে জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধা হিসাবে গেজেট অর্ন্তভূক্তি প্রচেষ্টার দায়ে তার পদত্যাগ দাবী করেন।১৪ মার্চ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির অনুষ্ঠিত ভার্চুয়াল সভার সংবাদ গনমাধ্যমে জানিয়ে একথা বলেন তিনি।
সভায় , মুক্তিযোদ্ধা তালিকা প্রণয়েনর ক্ষেত্রে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের দূর্নীতি ও ব্যর্থতার জন্য এবং রাজনৈতিক প্রতিহিংসার কারনে ভিন্নমত পোষণকারী প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে দলীয় ব্যক্তিদের মুক্তিযোদ্ধা তালিকায় অর্ন্তভূক্তি করনের প্রচেষ্টাকে তীব্র ভাবে নিন্দা করা হয় এবং ভূয়া মুক্তিযোদ্ধা তালিকা বাতিল করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা ভূক্ত করার দাবী জানানো হয়।
সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, জনাব নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু ।

সভায়, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি ঘোষিত কর্মসূচী মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন হাট সভা পর্যায়ে পালিত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয় এবং আসন্ন রমজান মাসের পূর্বে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচী অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।