আন্তর্জাতিক ডেস্ক: চার মাসের মধ্যে তৃতীয়বারের মতো য়ৌদারি অপরাধে আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত হলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প।এবার ২০০২ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের হস্তক্ষেপের চেষ্টার অভিযো আনা হয়েছে তার বিরুদ্ধে।খবর আমাদের সময়.কম
যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের পক্ষে ট্রাম্পের বিরুদ্ধে এই তদন্তের নেতৃত্ব দিচ্ছেন বিশেষ আইনজীবি জ্যাত স্মিথ।স্থানীয় সময় মঙ্গলবার তিনি ওয়াশিংটন ডিসিতে ৪৫ পাতার ওই অভিযোগপত্রটি দাখিল করেন।২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রাট প্রার্থী জো বাইডেন জয়ী হন।এ নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে পরাজয় মানতে অস্বীকৃতি জানান তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্প। বাইডেনের জয়ের সত্যায়নে ২০২১ সালের ৬জানুয়ারি কংগ্রেসের যৌথ অধিশেন বসে।সত্যায়ন প্রক্রিয়া ঠেকাতে ট্রাম্পের উস্কানিতে তার সমর্থকরা কংগ্রেস ভবনে (ক্যাপিটাল) হামলা চালায়।
মঙ্গলবার ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, নির্বাচনে পরাজয় হওয়ার পরও, পরাজি প্রার্থী (ট্রোম্প) ক্ষমতা আঁকড়ে রাখতে চেয়েছিলেন। তাই ২০২০ সালের ৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের দুই মাসের বেশী সময় পর তিনি এই বলে মিথ্যা ছড়িয়েছিলেন যে, নির্বাচনের ফলাফলে জালিয়াতি হয়েছে এবং প্রকৃতপক্ষে তিনিই জয়ী হয়েছেন।