Home রাজনীতি অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিলে পুলিশ ও সরকার সমর্থকদের হামলা

অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিলে পুলিশ ও সরকার সমর্থকদের হামলা

35

স্টাফ রিপোটার: দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, বিএনপি মহাসচিবসহ শীর্ষনেতাদের মুক্তি ও সরকার পতনের একদফা দাবিতে সারাদেশে ডাকা অবরোধের ৬ষ্ঠ দফার দ্বিতীয় দিনে ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্নস্থানে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। মিছিল চলাকালীন সময়ে বিভিন্ন থানায় সরকার সমর্থক ও পুলিশের হামলার ঘটনা ঘটেছে বলে ঢাকা মহানগর দক্ষিণ দপ্তর থেকে জানানো হয়েছে। হামলায় আহত নেতারা পুলিশের ভয়ে হাসপাতালেও চিকিৎসা নিতে পারেনি। এসময় বিভিন্নস্থান থেকে ২২ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এছাড়াও সাবেক কাউন্সিলর ও গেন্ডারিয়া থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির, ২৫ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাফেজ এনায়েত উল্লাহ খোকন, ২৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, বিএনপি নেতা হাসান, নিউমার্কেট থানা মহিলা দলের সাধারণ সম্পাদক পারভীনকে আটক করে পুলিশ।

শ্যামপুর -কদমতলী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নগরী মীর হাজারীবাগ – দোলাইপাড় সড়কে অবরোধের সমর্থনে মিছিল বের করে।

লালবাগ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নগরীর লালবাগ মোড় এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ হামলা চালিয়ে ২৫ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাফেজ খোকন, ২৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, মহিলা দল নেত্রী পারভীন আক্তারসহ ৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করে। এসময় পুলিশের হামলায় নগর বিএনপির যুগ্ম- আহ্বায়ক মোশাররফ হোসেন খোকনসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।

সবুজবাগ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর বাসাবো এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করলে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ হামলা চালায়। এতে ওয়ার্ড বিএনপির ৫ জন নেতা আহত হোন।

যাত্রাবাড়ী-ডেমরা থানা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল বের করে এবং কাজলা এবং জনপদ মোড়ে পিকেটিং করে। এছাড়াও যাত্রাবাড়ী এলাকায় আগের রাতে মশাল মিছিল বের করে।

ওয়ারী-গেন্ডারিয়া-সূত্রাপুর ও কোতয়ালী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুরাতন ঢাকার আরমানী টোলা এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে। পুলিশ পিছন থেকে হামলা চালিয়ে বংশাল থানাধীন ৩৩নং ওয়ার্ড বিএনপির সদস্য মোঃ রাহাত এবং মোঃ মাসুমসহ ৮ জন নেতাকর্মী গ্ৰেফতার করে।

ঢাকা মহানগর দক্ষিণের লালবাগ থানা যুবদলের নেতা-কর্মীরা সোয়ারীঘাট এলাকায় রাস্তা অবরোধ করে মিছিল করে।

ঢাকা মহানগর পূর্ব ও দক্ষিণ ছাত্রদলের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে খিলগাঁও চৌরাস্তা, ওয়ারী এবং মানিকনগরে মিছিল বের করে।

মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ নগরীর খিলগাঁও জোনের নেতাকর্মীরা খিলগাঁও রেললাইন অবরোধ করে বিক্ষোভ মিছিল করে।

ঢাকা দক্ষিণ শ্রমিক দলের নেতৃবৃন্দ অবরোধের সমর্থনে রাজধানীর কমলাপুরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পীরজঙ্গী মাজার হয়ে ফকিরাপুল পেট্রোল পাম্পের সামনে এসে শেষ হয়।

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের মতিঝিল থানার নেতাকর্মীরা শাহাজাহানপুর আমতলায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও অবরোধ কর্মসূচি পালন করে।

ঢাকা মহানগর দক্ষিণ জাসাসের নেতাকর্মীরা রাজধানীর শান্তিনগরে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। পরে মিছিলটি মালিবাগ মোড় হয়ে মৌচাক গিয়ে শেষ হয়।

এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ এক বিবৃতিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারের সন্ত্রাসী বাহিনী এবং পুলিশের হামলার নিন্দা জানিয়ে আটককৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করেছেন।