Home রাজনীতি অবরোধের সমর্থনে ঢাকা দক্ষিণের বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল, আটক ৪১

অবরোধের সমর্থনে ঢাকা দক্ষিণের বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল, আটক ৪১

60

স্টাফ রিপোটার: গণতন্ত্র পুনরুদ্ধার, মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হতাহত করা, মহাসচিবসহ দলের নেতাদের গ্রেফতারের প্রতিবাদে বিএনপি ও সমমনা জোটগুলোর তিন দিনের অবরোধের আজ তৃতীয় দিনে রাজধানীর বিভিন্ন থানার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে খন্ড খন্ড মিছিল করেছে।

মহানগর দক্ষিণের সূত্রাপুর, গেন্ডারিয়া, ধানমন্ডি, কদমতলী, শ্যামপুর, যাত্রাবাড়ী, ওয়ারী, লালবাগ, কামরাঙ্গীর চর, কলাবাগানথানাসহ বিভিন্ন থানায় অবরোধের সমর্থনে মিছিল বের করলে আওয়ামী লীগ ও পুলিশ বিভিন্নস্থানে হামলা চালায়। হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩০ জন নেতাকর্মী আহত এবং ৪১ জন গ্রেফতার হয় বলে মহানগর সূত্র থেকে জানা গেছে।

সূত্রাপুর-গেন্ডারিয়া বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বেগমগঞ্জ নুর মসজিদের সামনে থেকে অবরোধের সমর্থনে মিছিল বের করে।শ্লোগানমূখর মিছিলটি দয়াগন্জ হয়ে ফারুক সড়কের দিকে অগ্রসর হলে পুলিশ হামলা করে।এখান থেকে ৪০ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মাহবুবূর রহমান সহ কয়েকজনকে আটক করে পুলিশ।

ধানমন্ডি-কলাবাগান থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সম্মিলিত অংশগ্রহণে ল্যাব এইড হাসপাতালের পাশ থেকে অবরোধের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ ও আওয়ামী লীগ যৌথভাবে হামলা চালায়। হামলায় বেশ কিছু নেতাকর্মী আহত হয় । এসময় পুলিশ কলাবাগান থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ কিবরিয়া লাকিসহ কয়েকজন নেতাকর্মী গ্রেফতার করে।

শ্যামপুর-কদমতলী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সকালে জুরাইন-দয়াগঞ্জ নতুন সড়কে অবরোধের সমর্থনে একটি মিছিল বের করে । মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে দয়াগঞ্জ নামাপাড়া এলাকাতে পুলিশের হামলার শিকার হয়। এতে হামলায় আহত হয়েছেন বিএনপি নেতা জাকির হোসেন, তোফায়েল, হিমেলসহ বেশ কয়েকজন নেতাকর্মী। এখান থেকে গ্রেফতার করে কদমতলী থানাধীন ৫৮ নং ওয়ার্ড বিএনপির নেতা মোঃ মোকসেদ মিয়া, কোষাধ্যক্ষ ৫৮ নং ওয়ার্ড বিএনপি, মোঃ আফজাল হোসেন মঞ্জু, সাধারন সম্পাদক ৬ নং ইউনিট বিএনপি রাজাবাড়ি, যুববিষয়ক সম্পাদক ৫৮ নং ওয়ার্ড বিএনপিসহ বেশ কয়েকজন কে।

শ্যামপুর থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নগরীর দোলাই পাড় মীরহাজীরবাগ থেকে একটি মিছিল বের করে। মিছিলটি দয়াগঞ্জ রেল সেতুর কাছাকাছি আসলে আওয়ামীলীগ ও পূলিশের হামলার শিকার হয়। হামলায় বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আ ন ম সাইফুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হয়।পূলিশ এখান থেকে বিএনপি নেতা কামাল, পিন্টু, রাজু ও লালনকে গ্রেফতার করেছে।

এছাড়া নগরীর বিভিন্নস্থান থেকে আটক করা হয় বিএনপি নেতা কামরুল হাসান( ভুট্টু পাঠান) ৫১ নং ওয়ার্ড যুবদল সভাপতি আমিনুলসহ ৫ জন, যাত্রাবাড়ী থানার ৫০ নং ওয়ার্ড বিএনপির নেতা আনিসুর রহমান জিতু এবং তার ভাই সুমনকে ধোলাইপাড় থেকে ডিবি গ্রেফতার করেছে। আটক করা হয় ডেমরা থানা ছাত্রদলের আহ্বায়ক মাসুদ রানাসহ ৪ জন ছাত্রদল নেতাকর্মীকে, আটক করা হয় ৭০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মোহাম্মদ সাইদুলকে।